eibela24.com
শনিবার, ২৫, সেপ্টেম্বর, ২০২১
 

 
মগবাজারে ভয়াবহ বিস্ফোরণ, আহত অধশত
আপডেট: ০৯:৪৬ pm ২৭-০৬-২০২১
 
 


রাজধানীর মগবাজারের ওয়ারলেস গেইট এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বহু মানুষের হতাহতের আশঙ্কা করা হচ্ছে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, শেখ হাসিনা বার্ন ইউনিট এবং গুরুতর আহত কয়েকজনকে ওয়ারলেস কমিউনিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিস্ফোরণে পথচারী, গাড়িতে থাকা অনেকেই আহত হয়েছেন। বিস্ফোরণের শব্দে সড়কে থাকা গাড়ির গ্লাস ভেঙে গেছে। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শিশুসহ প্রায় অধশত।

রবিবার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে কীভাবে এই বিস্ফোরণ হয়েছে তাৎক্ষণিক তা জানা যায়নি। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছেন।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিস্ফোরণে আশপাশের ভবনগুলোতেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে বিস্ফোরণটি গাড়ির সিলিন্ডার নাকি কোনো ভবনের এসি থেকে হয়েছে সেটা নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রাসেল শিকদার বলেন, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারা বড় মগবাজারে একটি ভবনে বিকট শব্দে শীততাপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) বিস্ফোরণের পর আগুন ধরে যায় বলে খবর পান। এরপর ঘটনাস্থলে ১৩টি ইউনিট পাঠানো হয়েছে।

ওই কর্মকর্তা বলেন, যদিও তারা এখনো বিস্ফোরণের কারণ নিশ্চিত হতে পারেন নি। তবে বিস্ফোরণটি বড় ধরনের বলে মনে হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিস্ফোরণে আশপাশের ভবনগুলো কেঁপে উঠে। জানালার কাঁচ ভেঙে বৃষ্টির মতো নিচে পড়ছিল। এতে পথচারীরা আহত হন। কেউ কেউ বলছিলেন, গাড়ির গ্যাস সিলিন্ডার বা ট্রান্সফর্মার বিস্ফোরণের পর ভবনটিতে আগুন ধরে যায়।

নি এম/