eibela24.com
বুধবার, ০৮, ডিসেম্বর, ২০২১
 

 
মাগুরায় ৫০ হিন্দু পরিবারকে ধর্মান্তরিত হতে বেনামে চিঠি
আপডেট: ০৫:১৬ pm ২৩-০৩-২০২১
 
 


https://www.facebook.com/100006545769370/posts/3051318745096288/

মাগুরার শ্রীপুর উপজেলার চরগোয়ালদহ ও মালাইনগর গ্রামে কমপক্ষে ৫০ হিন্দু বাড়িতে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণের আহ্বান জানিয়ে বেনামে চিঠি দিয়েছে অজ্ঞাত ব্যক্তিরা।

শুক্রবার (১৯ মার্চ) রাতে গোপনে রেখে যাওয়া চিঠিগুলো ওই এলাকায় হিন্দু সম্প্রদায়ের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা ও আতঙ্ক তৈরি করেছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করেছে পুলিশ।

চর মালাইনগর গ্রামের দীপ্ত বালা নামে এক ব্যক্তি জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার পর পাঞ্জাবি পরিহিত কয়েকজন ব্যক্তি মোটরবাইকে হেলমেট পড়া অবস্থায় বিভিন্ন বাড়িতে উপস্থিত হয়। তারা মালিকের নামে খামে ভরা ওই চিঠিগুলো বাড়ির সদস্যদের হাতে দিয়ে দ্রুত এলাকা ত্যাগ করে। ওই গ্রামে ৫০টির বেশি বাড়িতে চিঠিগুলো বিতরণ করা হয়।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসিন কবীর জানিয়েছেন, প্রাথমিক দৃষ্টিতে চিঠির মাঝে কোনও হুমকি পরিলক্ষিত না হলেও রাতের আঁধারে নিজেদের নাম পরিচয় গোপন করে কেন হিন্দু সম্প্রদায়ের ৫০টির বেশি বাড়িতে এ ধরনের চিঠি দেওয়া হলো তা আমরা গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছি। এ ঘটনায় এলাকায় যেন কোনও বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি না হয় তার জন্য প্রশাসন সজাগ আছে।

এ ঘটনায় জড়িত সন্দেহে আটক চৌগাছি গ্রামের মঞ্জু বিশ্বাসের ছেলে ইউসুফ (৩৫) মহেশপুর গ্রামের ইয়াকুব মোল্ল্যার ছেলে কুরবান ( ৩২) সাচিলাপুর গ্রামের আলীমুদ্দীনের ছেলে হাবিবুর রহমানকে (৪০) আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শ্রীপুর থানা ওসি আলী আহমদ মাসুদ জানান, ঘটনা শোনার পর থেকেই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত আছে। ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ পর্যন্ত ৩ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এলাকায় অতিরিক্ত পুলিশ নিয়োজিত আছে।

নি এম/