eibela24.com
মঙ্গলবার, ৩০, নভেম্বর, ২০২১
 

 
নরেন্দ্র মোদি কলকাতায় আসছেন আজ
আপডেট: ০৩:২৫ pm ০৭-০২-২০২১
 
 


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ কলকাতায় আসছেন। রবিবার মোদি হলদিয়ায় একগুচ্ছ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। তবে বিধানসভার নির্বাচনী উত্তাপ শুরুর এ মুহূর্তে মোদির এই সফর তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

মোদি রবিবার  দুপুরের পর পূর্ব মেদিনীপুরের হলদিয়া শিল্প শহরে পা রাখবেন। সেখানেই তিনি প্রথমে বিজেপি আয়োজিত এক জনসভায় যোগ দেবেন।

বিজেপি সূত্রে জানা গেছে, আজই মোদি এই হলদিয়া শিল্প শহর থেকে আসন্ন রাজ্য বিধানসভার নির্বাচনের প্রচার শুরু করবেন। এরপর যোগ দেবেন হলদিয়ায় আয়োজিত সরকারি অনুষ্ঠানে। আজই হলদিয়ায় মোদি তিনটি প্রকল্প জাতির উদ্দেশে উৎসর্গ করবেন এবং একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

চারটি প্রকল্পের মধ্যে একটি হলদিয়া এলপিজি ইমপোর্ট টার্মিনালের জাতির উদ্দেশে উৎসর্গ করবেন। এ ছাড়া আরও দুটি প্রকল্পও জাতির উদ্দেশে উৎসর্গ করবেন। সেই দুটি প্রকল্প হলো ডোভি-দুর্গাপুর প্রাকৃতিক গ্যাস পাইপলাইন এবং রানীচকের ফোর লেন আরওবি কাম ফ্লাইওভারকে জাতির উদ্দেশে উৎসর্গকরণ। এ ছাড়া হলদিয়া রিফাইনারি ক্যাটালেটিক আইসো-ডিওয়াক্সিং ইউনিটের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

হলদিয়ায় এলপিজি ইমপোর্ট টার্মিনালের উদ্বোধনের ফলে পশ্চিমবঙ্গ, বিহার, ওডিশা, ঝাড়খন্ড, উত্তর প্রদেশ ও পূর্বাঞ্চলের রাজ্যগুলোয় প্রায় দুই কোটি গ্রাহকের কাছে এলপিজি সরবরাহের সুবিধা হবে। আর ডোভি-দুর্গাপুর ৩৪৮ কিলোমিটার দীর্ঘ গ্যাস পাইপলাইনের মাধ্যমে এই অঞ্চলের সার কারখানাগুলোয় গ্যাস সরবরাহ নিশ্চিত হবে। এলাকার ১০টি জেলার গৃহস্থলী, শিল্প ও যানবাহনের জন্য পরিবেশবান্ধব জ্বালানির অবিরাম সরবরাহ করা যাবে। রানীচক ফোর লেনের ফ্লাইওভার নির্মাণের ফলে হলদিয়া বন্দর থেকে নিরবচ্ছিন্ন পরিবহনব্যবস্থা গড়ে উঠবে।

এর আগে মোদি অবশ্য নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন গত ২৩ জানুয়ারি।

নি এম/