eibela24.com
সোমবার, ১৮, জানুয়ারি, ২০২১
 

 
জ্বর সারলেও বিপদমুক্ত নন ট্রাম্প: চিকিৎসক
আপডেট: ০৪:১৯ pm ০৪-১০-২০২০
 
 


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জ্বর সেরেছে। তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে তিনি বিপদমুক্ত নন। 

প্রেসিডেন্টের চিকিৎসক সিন কনলি এক বিবৃতিতে স্থানীয় সময় শনিবার এ তথ্য জানান।

এএফপি ও রয়টার্সের খবরে জানা যায়, ওই বিবৃতিতে কনলি বলেন, ‘তিনি বিকেলের বেশির ভাগ সময় কর্মব্যস্ত ছিলেন। হাসপাতালের বিশেষ কক্ষে তিনি সহজভাবে চলাফেরা করেছেন।’তাঁকে নিয়ে চিকিৎসকেরা আশাবাদী বলেও জানান কনলি।

এদিকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এ সপ্তাহে তাঁর এশিয়া সফর সংক্ষিপ্ত করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মর্গান ওর্তাগাস স্থানীয় সময় শনিবার এক বিবৃতিতে জানান, তিনি জাপান সফর করবেন। তবে দক্ষিণ কোরিয়া ও মঙ্গোলিয়ায় পরিকল্পিত সফর কাটছাঁট করবেন।

রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত যুক্তরাষ্ট্রের শীর্ষ এই কূটনীতিক টোকিওতে থাকবেন। সেখানে তিনি অস্ট্রেলিয়া, ভারত ও জাপানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। 

ওর্তাগাস আরও জানান, এ মাসেই পম্পেও আবার এশিয়া সফর করবেন।

করোনায় সংক্রমিত হওয়ার পর চিকিৎসার জন্য ট্রাম্পকে গত শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হয়। তিনি ওয়ালটার রিড ন্যাশনাল মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন। ফার্স্ট লেডি মেলানিয়াও করোনায় সংক্রমিত। 

হোয়াইট হাউসে সংক্রমণ বাড়ছে। ট্রাম্প-মেলানিয়া ছাড়াও শনিবার সকালে জানা গেছে, হোয়াইট হাউসের সাবেক কাউন্সেলর কেলিঅ্যান কনওয়ে করোনায় সংক্রমিত হয়েছেন। ট্রাম্পের নির্বাচনী প্রচার শিবিরের ব্যবস্থাপক বিল স্টেপিয়েনও করোনায় সংক্রমিত হয়েছেন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রের কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের সদস্য থম টিলিস ও মাইক লি করোনায় সংক্রমিত হয়েছেন।

নি এম/