eibela24.com
সোমবার, ১৮, জানুয়ারি, ২০২১
 

 
মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী করোনায় আক্রান্ত
আপডেট: ০৩:৩৯ pm ০২-১০-২০২০
 
 


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে তাঁরা এ ফল পেয়েছেন।

শুক্রবার এক টুইট বার্তায় ট্রাম্প জানিয়েছেন, আজ রাতে মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প এবং আমি করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছি। আমরা কোয়ারেন্টিনে আছি এবং সুস্থ হওয়ার প্রক্রিয়া শিগগিরই শুরু করব। একসঙ্গে আমরা এই লড়াই করব!

জানা গেছে, ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী টিমের  উপদেষ্টা হোপ হিকসের কোভিড ধরা পড়ার পরেই মার্কিন রাষ্ট্রপতি কোভিড পরীক্ষা করেন। সেখানেই ধরা পড়ল করোনা পজিটিভ। ওই নারীর সঙ্গে বেশ ভালো সম্পর্ক রয়েছে ট্রাম্পের। সে কারণে হপ হাইকস করোনায় আক্রান্ত হওয়ার পর ট্রাম্প এবং তাঁর স্ত্রী মেলানিয়া কোয়ারেন্টিনে চলে যান।

জানা গেছে মিনেসোটা থেকে একটি সভা করে ফেরার সময় অসুস্থ বোধ করেন হিকস। তাঁকে প্লেনেই আইসোলেট করা হয়। পরে তাঁর শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। 

৩১ বছর বয়সী এই নারী গত সপ্তাহে জো বাইডেনের সঙ্গে ট্রাম্পের বিতর্ক অনুষ্ঠানে যাওয়ার সময় ট্রাম্পের বিমানে ছিলেন। মুখে মাস্ক না থাকা অবস্থায় ট্রাম্পের সঙ্গে গত সপ্তাহে ছবিও তুলেছেন তিনি।

হিকসের কোভিড ধরা পড়ার পরেই ট্রাম্প টুইট করেন যে তিনি ও ফার্স্ট লেডি এখন টেস্ট রেজাল্টের অপেক্ষা করছেন। তবে ততক্ষণে তাঁরা কোয়ারেন্টাইন প্রক্রিয়া শুরু করছেন বলে লিখেছেন ট্রাম্প। এরপর বৃহস্পতিবার রাতেই ট্রাম্প ও মেলানিয়া জানতে পারেন, তারাও করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

হোয়াইট হাউসে আগেই ঢুকেছে করোনা, কিন্তু তারা কেউ হিকসের মতো দৈনিক ট্রাম্পের সংস্পর্শে আসতেন না। ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৭০ লক্ষ মার্কিনবাসী, মৃত্যু হয়েছে দুই লাখ মানুষের।

নি এম/