eibela24.com
শুক্রবার, ০৪, ডিসেম্বর, ২০২০
 

 
২১ ভয়ঙ্কর সন্ত্রাসীকে ভিআইপি ট্রিটমেন্ট দিচ্ছে পাকিস্তান
আপডেট: ১১:৫১ pm ২৪-০৯-২০২০
 
 


ফিন্যান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের (এফএটিএফ) হুমকি সত্ত্বেও পাকিস্তান আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম ও পাকিস্তান ভিত্তিক খালিস্তান জিন্দাবাদ ফোর্সের (কেজেডএফ) সন্ত্রাসী রণজিৎ সিং নীতাসহ অনেক সন্ত্রাসীকে ভিআইপি ট্রিটমেন্ট দেওয়া অব্যাহত রেখেছে।

সংবাদ সংস্থা এএনআই’কে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, আন্তর্জাতিক সম্প্রদায় পাকিস্তানের ভণ্ডামি নিয়ে উদ্বিগ্ন।

একদিকে দেশটি সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ভান করে, অন্যদিকে তাদের অর্থায়ন করছে।

পাকিস্তান সরকার গত মাসেও ২১ জন ভয়ঙ্কর সন্ত্রাসীকে ভিআইপি মর্যাদায় সুরক্ষা দিয়েছে বলে জানিয়েছে ওই সূত্র।

এএনআই প্রাপ্ত তালিকা অনুসারে, ভিআইপি ট্রিটমেন্ট দেওয়া সন্ত্রাসীদের মধ্যে রয়েছে আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম, বাব্বার খালসা ইন্টারন্যাশনালের (বিকেআই) প্রধান ওয়াধওয়া সিং, ইন্ডিয়ান মুজাহিদিন (আইএম) প্রধান রিয়াজ ভাটকাল, সন্ত্রাসী মির্জা শাদাব বেগ এবং আফিফ হাসান সিদ্দিবাপা প্রমুখ।

ফিন্যান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স (এফএটিএফ) পাকিস্তানকে ২০১৮ সালের জুনে ধূসর তালিকায় অন্তর্ভুক্ত করেছে এবং সেই তালিকা থেকে বেরিয়ে আসার জন্য ২০১৯ সালের সেপ্টেম্বর পর্যন্ত ২৭টি কর্মপরিকল্পনা মেনে চলতে বলেছিল।

পাকিস্তানি সংবাদপত্র নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, পাকিস্তানকে ২৭টি কর্মপরিকল্পনা মেনে চলার জন্য তিন মাস করে তিনবার সময় বাড়িয়ে দেওয়া হয়েছে।

এই ২৭ দফার মধ্যে এফএটিএফ পাকিস্তানকে ১৪ পয়েন্টে পুরোপুরি অনুগত ঘোষণা করেছে এবং বাকি ১৩টি পয়েন্ট মেনে চলার জন্য ২০২০ সালের অক্টোবর পর্যন্ত সময় বেঁধে দেওয়া রয়েছে বলে জানিয়েছে নিউজ ইন্টারন্যাশনাল।

নি এম/