eibela24.com
বুধবার, ০৮, ডিসেম্বর, ২০২১
 

 
সিলেটে সংখ্যালঘু পরিবারকে বাড়ি ছাড়ার হুমকি
আপডেট: ১১:৩৭ pm ২১-০৮-২০২০
 
 


সিলেট নগরীর সুবিদবাজারে স্থানীয় প্রভাবশালীরা এক সংখ্যালঘু পরিবারকে বাড়ি ছাড়ার হুমকি প্রদান করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগে মঙ্গলবার (১৮ আগস্ট) বিমানবন্দর থানায় সাধারণ ডায়রি করেছেন ওই বাড়ির পান্না লাল রায় (৪৫)।

সুবিদবাজার বনকলাপাড়ার নুরানী আবাসিক এলাকায় তার পৈত্রিক সূত্রে প্রাপ্ত বাড়িটি ৩ দিনের মধ্যে ছেড়ে দিতে স্থানীয় প্রভাবশালী একটি গোষ্টি হুমকি দিচ্ছি ডায়রিতে অভিযোগ করেছেন তিনি।

ডায়রী সূত্রে জানা যায়, দীর্ঘ ৪০ বছর ধরে ওই বাসায় পরিবার নিয়ে বাস করছেন পান্না লাল রায়। তাদের বাড়ির পাশের রাস্তাটি সরু হওয়ায় যাতায়াতের সমস্যা হয়। এ সমস্যা দূরীকরণে তিনি পাশের বাসা ১২৮/২ এর বাসিন্দা মোবারক আলী (৪৫) কে রাস্তার জন্য কিছু অংশ ছেড়ে দেওয়ার অনুরোধ জানান। কিন্তু মোবারক আলী এতে রাজী না হয়ে উল্টো পান্না লাল চৌধুরীকে তার বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন।

থানায় দেওয়া অভিযোগে পান্না লাল আরও জানান, মঙ্গলবার (১৮ আগষ্ট) সকাল ১০টায় মোবারক আলীর নির্দেশে সৌরভ সোহেল, মাহফুজুল হক বেলাল, মনির আহমদ হৃদয় সহ অজ্ঞাত আরো ৭/৮ জন মিলে তাদের বাসার সামনে এসে গালিগালাজ করতে থাকে। তখন ৩ দিনের মধ্যে তাদেরকে বাসা ছেড়ে দেওয়ার হুমকি দেয়। অন্যথায় তাদেরকে প্রাণে মেরে ফেলারও হমকি দেয় তারা।

সাধারণ ডায়রি করার কথা নিশ্চিত করে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানিয়েছেন, এ ব্যাপারে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

নি এম/