eibela24.com
শনিবার, ২৮, নভেম্বর, ২০২০
 

 
পঞ্চগড়ের আটোয়ারীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপন
আপডেট: ১১:১২ pm ১৫-০৮-২০২০
 
 


পঞ্চগড়ের আটোয়ারীতে স্বাধীনতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন পূর্বক যথাযোগ্য মর্যাদায় সীমিত আকারে উদযাপন করা হয়েছে।

কোভিড-১৯ পরিস্থিতিতে উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে দিবসটি উপলক্ষে সীমিত কর্মসূচি পালন করা হয়। কর্মসুচি অনুযায়ী সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান সমুহে জাতীয় পতাকা অর্ধ-নমিত উত্তোলন, কালো ব্যাজ ধারণ, স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান এর নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন, বঙ্গবন্ধুর জীবনীর উপর ভার্চুয়াল পদ্ধতিতে জুমএ্যাপের মাধ্যমে আলোচনা সভা ও যুব ঋণের চেক বিতরণ, অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, এতিমখানায় কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল ও উন্নতমানের খাবার পরিবেশন, উপজেলার সকল মসজিদ, মন্দির, গীর্জা ও ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত এবং উপজেলার গুরুত্বপূর্ন দর্শনীয় স্থানে পোষ্টার ও ফেস্টুন স্থাপন করা হয়।

এদিকে আটোয়ারী উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনগুলোর নেতৃবৃন্দ বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেন। পাশাপাশি রাধানগর ইউ’পি চেয়ারম্যান মো: আবু জাহেদের নেতৃত্বে পরিষদের সদস্যরা বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেছেন। তবে ধামোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম দুলালের সভাপতিত্বে ইউপি কার্যালয়ে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

নি এম/নিতিশ