eibela24.com
শনিবার, ২৪, জুলাই, ২০২১
 

 
প্রণব মুখার্জীর শারীরিক অবস্থা অপরিবর্তিত
আপডেট: ০২:৫৫ pm ১৪-০৮-২০২০
 
 


ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে।

শুক্রবার (১৪ আগস্ট) সকালে  দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতাল এসব তথ্য জানিয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, প্রণব মুখার্জী নিবীড় পর্যবেক্ষণে আছেন এবং তাকে ভেন্টিলেটর সাপোর্ট দিয়ে রাখা হয়েছে। তার মূল স্বাস্থ্যসংক্রান্ত বিষয়গুলো স্বাভাবিক রয়েছে। সেখানে বলা হয়, আজ সন্ধ্যা ৭টায় শেষ হবে তার ৯৬ ঘণ্টার নিবির পর্যবেক্ষণে রাখার সময়। দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতাল এসব তথ্য জানিয়েছে।

এর আগে গতকাল বিকেলে বর্ষীয়ান এই নেতার শারীরিক অবস্থা আরো সংকটজনক হয়। ফলে তাকে নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটে। বুধবার রাতেও একই রকম ভাবে গুজব রটেছিল। সেই গুজবে প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে টুইট করে তার বাবা প্রণব মুখোধ্যায়ের অবস্থা সম্পর্ক সবশেষ তথ্য জানান ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়।

বৃহস্পতিবার হাসপাতালের পক্ষ থেকে জানানো হয় প্রণব মুখার্জী গভীর কোমায় আচ্ছন্ন। 

প্রসঙ্গত, সোমবার অসুস্থ হয়ে পড়লে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে মস্তিষ্কের সার্জারি করা হয় তার। পরে তার করোনাভাইরাস পজিটিভ রিপোর্ট আসে।

ভারতীয় কংগ্রেসের প্রবীণ নেতা প্রণব মুখার্জী ভারতের ১৩তম রাষ্ট্রপতি। প্রণব মুখার্জি ২০১২ সাল থেকে ২০১৭ পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি ছিলেন। দেশটির প্রথম বাঙালি রাষ্ট্রপতি হন তিনি।

এর আগে বিভিন্ন সময়ে তিনি দেশটির অর্থমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর মতো নানা গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এক সময় আন্তর্জাতিক মুদ্রা তহবিল এবং বিশ্বব্যাংকের বোর্ডেও দায়িত্ব পালন করেন প্রণব মুখার্জী। 

নি এম/