eibela24.com
বৃহস্পতিবার, ০৪, মার্চ, ২০২১
 

 
জন আকাঙ্ক্ষার বাংলাদেশ ২ মে হবে আমার বাংলাদেশ পার্টি (এবিপি) !
আপডেট: ১১:১৬ pm ২৭-০৪-২০২০
 
 


করোনা পরিস্থিতির মধ্যেই ২ মে’ ২০২০, নতুন নামে আত্মপ্রকাশ করবে জন আকাঙ্ক্ষার রাজনৈতিক দল। সংবাদ সম্মেলনে ঘোষনা করা হবে দলের নাম, কর্মসূচি ও আহবায়ক কমিটি।

 https://www.facebook.com/JanaAkangkharBangladesh/videos/583034638973324/?vh=e&d=n

সোমবার (২৭ এপ্রিল) সেগুনবাগিচাস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক অনলাইন ভিডিও ব্রিফিং এ এই ঘোষনা দেন নতুন রাজনৈতিক উদ্যোগ জন আকাঙ্ক্ষার প্রধান সমন্বয়ক জনাব মজিবুর রহমান মন্জু। 

জন আকাঙ্ক্ষার এক বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এই অনলাইন ব্রিফিং-এ তিনি গত এক বছরের কার্যক্রমের বর্ননা দিয়ে বলেন, এই সময়ে দেশে বিদেশে হাজারো নাগরিকদের সাথে মতবিনিময় করেছেন তারা। তাদের সবার দেশ নিয়ে আশা, হতাশা আর স্বপ্নের কথা শুনেছেন। বুঝবার চেস্টা করেছেন কিভাবে সম্ভব নতুন এই বাংলাদেশ নতুন রাজনীতি বিনির্মানের। ২ মে’ ২০২০ শনিবার সকাল ১১ টায় বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় দফতরে সীমিত আকারের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে এবং সেখানে দলের নতুন নাম, কর্মসূচি, আহবায়ক কমিটি এবং করোনা দূর্যোগ থেকে পরিত্রাণের জন্য কী করণীয় তা জানানো হবে মর্মে ঘোষনা দেন জনাব মন্জু। 

গন-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব জনাব এ এফ এম সোলাইমান চৌধূরীর সভাপতিত্বে আয়োজিত এই অনলাইন ব্রিফিং-এ জনাব মন্জু আরো বলেন, সাম্প্রতিক করোনা সংকট আমাদের নতুন করে বুঝিয়ে দিয়েছে যে কতটা ব্যর্থ এই সরকার রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে। কতটা প্রয়োজন আজ নতুন করে এই রাষ্ট্রকে গড়বার, যেটাকে আমরা বলছি মুক্তিযুদ্ধের ঘোষনাপত্রের আলোকে দ্বিতীয় প্রজাতন্ত্র বিনিমানের লড়াই। তিনি দেশবাসীকে এই ঐতিহাসিক লড়ায়ে অংশীদার হবার আহবান জানান। 

এই ব্রিফিং-এ বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংগঠক অধ্যাপক ডাঃ মেজর (অব.) আঃ ওহাব মিনার, সুপ্রিম কোর্টের বিশিস্ট আইনজীবী জনাব এ্যাড তাজুল ইসলাম, আরও উপস্হিত ছিলেন ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যুবায়ের আহমেদ ভূঁইয়া, যুবনেতা সাজ্জাদ হোসাইন, যুবনেতা খালিদ হাসান, আনোয়ার সাদাত টুটুল, আমিনুল ইসলাম এফসিএ, এস এম আব্দুর রহমান, ডি. এইচ মারুফ, ওবায়দুল্লাহ মামুন, এ্যাড সাঈদ নোমান, আমজাদ হুসেইন, আব্দুল্লাহ আল হাসান প্রমুখ। 

সভাপতির বক্তব্যে জনাব সোলাইমান চৌধুরী বলেন, সীমিত সময় এবং সম্পদ দিয়ে গত এক বছরে আমরা যা অর্জন করেছি তা অভাবনীয়। তিনি সংগঠক, স্বেচ্ছাসেবক এবং দেশবাসীকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান শেষ করেন।

নি এম/