eibela24.com
বুধবার, ০৮, ডিসেম্বর, ২০২১
 

 
পশ্চিমবঙ্গেও ৩১ মার্চ পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ
আপডেট: ০৯:৩০ pm ১৪-০৩-২০২০
 
 


করোনাভাইরাস ঠেকাতে পশ্চিমবঙ্গের রাজ্য সরকার আগামী সোমবার থেকে রাজ্যের সমস্ত স্কুল ও কলেজ বন্ধের নির্দেশ দিয়েছে। 

শনিবার এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে রাজ্যটির মুখ্য প্রশাসনিক ভবন নবান্ন থেকে।

নির্দেশিকায় বলা হয়েছে, আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে স্কুল কলেজ এবং মাদ্রাসাসহ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান। তবে এ ক্ষেত্রে সূচি অনুযায়ী চলবে উচ্চমাধ্যমিক পরীক্ষা।

এর আগেই নির্দেশিকা জারি করে কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, ৩১ মার্চ পর্যন্ত বন্ধ খড়গপুর আইআইটি। বন্ধ থাকার সময় ক্লাস অথবা সেমিনার কোনওকিছুই করা হবে না। সেই নির্দেশনা মেনে শনিবার সকাল থেকেই ক্যাম্পাস ছাড়তে শুরু করেছেন ছাত্রছাত্রীরা।

করোনা ভাইরাসের আত আগামী ৩১ মার্চ পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ দিয়েছে খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ। সেখানকার ক্যাম্পাসে থাকা শিক্ষার্থীদের বাইরে যেতে নিষেধ করা হয়েছে।

এদিকে শুক্রবার থেকেই করোনা আতঙ্কের জেরে শুক্রবার এক বিজ্ঞপ্তি দিয়ে কলকাতার সাউথ পয়েন্টের সমস্ত স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। সেখানকার স্কুলগুলোতে নার্সারি থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত ১২ হাজার ছাত্র-ছাত্রী রয়েছে। কবে নাগাদ স্কুল খুলবে তা আগামী সপ্তাহে সিদ্ধান্ত নেওয়া হবে। এই মুহুর্তে খুব প্রয়োজন ছাড়া কাউকে স্কুলে আসার দরকার নেই বলেও জানিয়ে দিয়েছে সাউথ পয়েন্ট স্কুল কর্তৃপক্ষ।

শুক্রবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, করোনা ভাইরাসের কারণে আগামী ৩১ মার্চ পর্যন্ত বিশ্বভারতীর সমস্ত ক্লাস বন্ধ থাকবে। পাশাপাশি বন্ধ থাকবে সমস্ত অনুষ্ঠান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের হোষ্টেলে থাকা আবাসিকেদের একান্ত প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ারও নির্দেশ দেয়া হয়েছে। সূত্র: জি ২৪ ঘণ্টা

নি এম/