eibela24.com
শনিবার, ১৫, মে, ২০২১
 

 
চীনসহ চার দেশের ভিসা বন্ধ : পররাষ্ট্রমন্ত্রী
আপডেট: ০৮:২৬ pm ১৩-০৩-২০২০
 
 


চীনসহ চার দেশের- চীন, ইরান, ইতালি ও দক্ষিণ কোরিয়ার সব রকম ভিসা বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ে ঢাকায় নিযুক্ত সৌদি, কাতার, আমিরাত, কুয়েত ও ইরাকের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে প্রয়োজন হলে অন্য দেশের ভিসাও বন্ধ করা হবে। মিডিয়ার কারণে প্যানিক বেশি ছড়াচ্ছে। লজিক্যালি মৃত্যুর হার কম।

বিদেশে অবস্থানরত বাংলাদেশিদের আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা যে দেশে আছেন, সেখানেই থাকুন। সব দেশের করোনাভাইরাস মোকাবিলার নির্দেশনা মেনে চলুন। বাংলাদেশি মিশনগুলো আপনাদের জন্য প্রস্তুত আছে, প্রয়োজনে তাদের সঙ্গে যোগাযোগ রাখুন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, মধ্যপ্রাচ্যে কাজ করেন এমন অনেকেই ছুটিতে দেশে ফিরে এসেছেন, অনেকের ছুটি শেষ হয়ে গেছে যেতে পারছেন না। পরিস্থিতি ঠিক হলে আবার ফিরে যেতে পারবেন। দেশগুলো প্রবাসী কর্মীদের ভিসার মেয়াদ বাড়াবেন। বিভ্রান্তিতে না পড়তে সকলকে অনুরোধ করেন পররাষ্ট্রমন্ত্রী।

নি এম/