eibela24.com
শনিবার, ২৪, জুলাই, ২০২১
 

 
বাংলা শিখছেন অমিত শাহ
আপডেট: ০২:২৮ pm ০২-০১-২০২০
 
 


ভারতের রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বর্তমান সভাপতি অমিত শাহ বাংলা শেখার সিদ্ধান্ত নিয়েছেন। অমিত শাহ গুজরাটি হলেও তাঁর জন্ম মুম্বাইয়ে। শৈশব কেটেছে গুজরাটেই। গুজরাটি হলেও তিনি চোস্ত হিন্দি বলতে পারেন। কিন্তু বাংলা বলতে পারেন না।

আগামী ২০২১ সালের এপ্রিল-মে মাসে পশ্চিমবঙ্গের রাজ্য বিধানসভার পরবর্তী নির্বাচন হওয়ার কথা। সংবাদমাধ্যমে বলা হয়েছে, অমিত শাহ এখন সরাসরি নেতাদের মুখ থেকে পশ্চিমবঙ্গের বর্তমান রাজনৈতিক কর্মকাণ্ড সম্পর্কে বুঝতে চাইছেন। কিন্তু ভাষাগত সমস্যার কারণে তাঁর অনেক কিছুই জানতে অসুবিধা হচ্ছে। তাই তিনি বাংলা ভাষা শেখার সিদ্ধান্ত নিয়েছেন, যাতে করে বাংলা সংবাদমাধ্যমে প্রচারিত রিপোর্ট সম্পর্কে নিজেই জানতে পারেন। বাংলা ভাষার জন্য নেতাদের ওপর নির্ভরতা কমাতে চাইছেন অমিত শাহ।

অমিত শাহের বাংলা শেখার খবর শোনার পর বিজেপির পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বুধবার মজা করে বলেছেন, ‘ওনার নামটাইতো অমিত। বাংলা নাম। উনি বাংলা শিখছেন শুনলাম। তবে ওনার বাংলা শেখার দরকার নেই। কারণ বাংলার লোক ভালো করে হিন্দি জানেন। বোঝেন। আর উনি তো ভালো হিন্দি বলেন এবং বোঝেন। তবে এই রাজ্য থেকে যেসব বাঙালি সাংসদ হয়েছেন, বরং তাঁদের একটু হিন্দি শেখা উচিত।’

নি এম/