eibela24.com
মঙ্গলবার, ২৫, জুন, ২০১৯
 

 
এক দশক কোমায় থেকেও অন্তঃসত্ত্বা নারী!
আপডেট: ০৩:৩৯ pm ০৭-০১-২০১৯
 
 


এক দশক কোমায় থেকেও এক নারী অন্তঃসত্ত্বা হয়েছেন। কোমায় থাকা অবস্থায় স্বাভাবিক ভাবেই নিজস্ব কোনও কাজেই রোগীর নিয়ন্ত্রণ থাকে না।

গত ২৯ ডিসেম্বর নার্সিংহোমে কোমায় থাকা অবস্থাতেই সন্তানের জন্ম দিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার এক নারী। ঘটনাটি অবিশ্বাসযোগ্য হলেও এটাই সত্য যে, ওই নারী এক দশকের বেশি সময় ধরে কোমায় রয়েছেন।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রের ফিনিক্সের হ্যাসিএন্ডা হেলথকেয়ার ফেসিলিটি হাসপাতালের ঘটনা এটি।

হাসপাতালের স্টাফরা ঘুণাক্ষরেও টের পাননি, এই নারী অন্তঃসত্ত্বা। ওই দিন সকালে হঠাৎ গোঙানির শব্দ পেয়ে সকলে ছুটে আসেন। তখনই দেখা যায়, ওই মহিলা আসন্নপ্রসবা। এমনকী, শিশুটির মাথাও বেরিয়ে থাকতে দেখেন চিকিৎসকরা। দেরি না করে ব্যবস্থা নেওয়া হয়। তিনি একটি ফুটফুটে পুত্রসন্তানের জন্ম দিয়েছেন। শিশুটি আপাতত সুস্থ রয়েছে।

তবে যে নারী প্রায় অচেতন, তার পক্ষে সঙ্গম ও সন্তানধারণ তো অসম্ভব। এখান থেকেই নারীর পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষ সিদ্ধান্তে আসছেন, ওই নারী নিশ্চয়ই যৌন নিগ্রহের শিকার হয়েছেন।

এ খবর ছড়িয়ে পড়তেই নিন্দার ঝড় উঠেছে বিশ্বজুড়ে। আপাতত সিসিটিভি ফুটেজ ও অন্যান্য তথ্য খতিয়ে দেখা হচ্ছে অপরাধীদের খুঁজে বের করার জন্য।

উল্লেখ্য, ওই নারী বছর দশেক আগে পানিতে ডুবে যান। এরপর থেকে কোমায় রয়েছেন তিনি। তারপর থেকে ফিনিক্সের ওই হাসপাতালটিতে ভর্তি রয়েছেন।

নি এম/