eibela24.com
মঙ্গলবার, ১৬, জুলাই, ২০১৯
 

 
চাঁপাইনবাবগঞ্জে হত্যা মালমায় ১ জনের মৃত্যুদন্ড, ৫ জনের যাবজ্জীবন
আপডেট: ১০:৫৩ am ০৬-১১-২০১৮
 
 


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চাঞ্চল্যকর রফিকুল ইসলাম হত্যা মামলার রায় দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত। রায়ে একজনকে মৃত্যুদন্ড ও ৫জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী।  

সোমবার দুপুরে ৪ জন আসামী উপস্থিত ও ২ আসামী পলাতক থাকলেও এই রায় দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী। 

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার কাশরইল গ্রামের সমর উরাওয়ের ছেলে নিরঞ্জন উরাও (২২)। সেই সাথে তাকে ১০ হাজার টাকা জরিমানাও করেন বিচারক। 

যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হচ্ছে, একই গ্রামের সমর উরাওয়ের ছেলে গণেশ উরাও (২২), রুবিয়া উরাওয়ের ছেলে দশরত উরাও (২২), রাইয়া উরাওয়ের ছেলে সমর উরাও (৪০) ও সাবানু উরাও (২৬), বিশ্বনাথ উরাওয়ের ছেলে বুধুয়া উরাও (২৪)।  একই সঙ্গে আদালত তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেছেন। 

আসামিদের মধ্যে বুধুয়া ও সমর পলাতক রয়েছেন। 

চাঁপাইনবাবগঞ্জ জজ আদালতের অতিরিক্ত পিপি এ্যাডভোকেট আঞ্জুমান আরা বেগম জানান, ২০১০ সালের ২৩ নভেম্বর বিকালে কাশরইল গ্রামের রফিকুল ইসলাম একটি চায়ের দোকানে বসে ছিলেন। এ সময় পূর্বশত্রুতার জের ধরে আসামিরা তাকে গলা কেটে হত্যা করে। 

এ ঘটনায় নিহতের বড় ভাই আব্দুল জব্বার বাদী হয়ে গোমস্তাপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্তের পর মামলার তদন্ত কর্মকর্তা গোমস্তাপুর থানার এস.আই বনি ইসরাইল ২০১১ সালের ১২ সেপ্টেম্বর অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ শুনানি ও যুক্তিতর্ক শেষে আদালত সোমবার আলোচিত এই হত্যা মামলার রায় প্রদান করেন আদালত।

নি এম/ ইমরান