মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮
মঙ্গলবার, ১০ই মাঘ ১৪২৪
 
 
বর্তমানে মেসিই সেরা : গার্দিওয়ালা
প্রকাশ: ০৯:২২ am ২৬-১২-২০১৬ হালনাগাদ: ০৯:২২ am ২৬-১২-২০১৬
 
 
 


আন্তর্জাতিক ডেস্কঃ মেসিই সেরা, তার চেয়ে সেরা কোনো খেলোয়াড় বর্তমানে যুগে নেই বলে মন্তব্য করেছেন বার্সেলোনার সাবেক ও ম্যানচেষ্টার সিটির বর্তমান কোচ পেপ গার্দিওয়ালা।

সম্প্রতি রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো ক্যারিয়ারে চতুর্থবারের মত ব্যালন ডি’অর জিতেছেন।তাই মেসির সাথে রোনাল্ডোর তুলনা সর্বত্রই। কিন্তু এই তুলনার সাথে একমত হতে পারছেন না গার্দিওয়ালা।

তার মতে, ‘মেসির চেয়ে ভালো খেলোয়াড় ফুটবল বিশ্বে এখন নেই। মেসি অন্য পর্যায়ের। তার সাথে তুলনা করার মত খেলোয়াড় বিশ্ব ফুটবলে নেই। ’

কে সেরা? গেল কয়েক বছর ধরেই মেসি ও রোনালদোকে নিয়ে লড়াই চলছে বিশ্ব ফুটবলে। আর সম্প্রতি চতুর্থবারের মত ব্যালন ডি’অর জিতে সেই পুরনো প্রশ্নকে আবারো জাগিয়ে তুললেন রোনালদো।

এতে আবারো সরব ফুটবল জগত। কেউ বলছেন মেসি সেরা, আবার কেউ রোনালদোকে সেরা বলছেন। এই নিয়ে কাদা ছুড়াছুড়ি চলছেই।

কিছুদিন আগে মেসিকে সেরা বলে নিজের অভিমত তুলে ধরেন বার্সেলোনার বর্তমান কোচ লুইস এনরিকে। তার কথা শুনে আর চুপ থাকতে পারলেন না গার্দিওয়ালাও।

তাই মেসির ব্যাপারে গার্দিওয়ালা বলেন, ‘লুইসের সাথে আমি একমত। মেসিই সেরা খেলোয়াড়। সে অবশ্যই বিশ্ব ফুটবলের সেরা খেলোয়াড়।

সে জানে কিভাবে ফুটবল খেলতে হয়, কিভাবে গোল করতে হয় এবং কিভাবে দলের সতীর্থদের দিয়ে গোল করাতে হয়।

সে দলের খেলোয়াড়দের সম্মান দিয়ে খেলে। সে অন্য মানের খেলোয়াড়। দলের সবাইকে এক করেই সে মাঠে খেলে। যা অন্য কাউকে করতে দেখা যায় না। নিজের গোলের জন্য অনেকে খেলে। কিন্তু মেসি এটা করে না। তাই মেসিই সেরা। ’

মেসির প্রশংসা করে রোনালদোকে ব্যালন ডি’অর জয় করায় অভিনন্দনও জানিয়েছেন গার্দিওয়ালা। তিনি বলেন, ‘এই অর্জনে রোনালদোকে অভিনন্দন।

তবে মেসির হাতে এই অর্জন মানায়। এখন পর্যন্ত পাঁচবার ব্যালন ডি’অর জিতেছে মেসি। সামনে আরও অনেক বেশি ব্যালন ডি’অর জিতবে সে। তার মধ্যে সেই যোগ্যতা ও সামর্থ্য আছে।

 

এইবেলাডটকম/গোপাল

 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
 
 
 
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71