মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮
মঙ্গলবার, ১০ই মাঘ ১৪২৪
 
 
যেভাবে গুছিয়ে রাখবেন নিজেকে
প্রকাশ: ০৭:১২ pm ১৪-১০-২০১৭ হালনাগাদ: ০৭:১২ pm ১৪-১০-২০১৭
 
 
 


নিজেকে সুন্দর করে গুছিয়ে তুলতে গেলে অবশ্যই কিছু বিষয়ে পরিকল্পনা থাকা জরুরি। সব সময় পরিপাটি থাকতে হলে সেই পরিকল্পনা অনুযায়ী আপনাকে এগুতে হবে। ধরুন  মাঝেমধ্যেই নিজের চেহারায় কিছু পরিবর্তন আনা উচিত। বিশেষ করে লুকের ক্ষেত্রে। হতে পারে নতুন কোনো হেয়ার স্টাইল এ ব্যাপারে আপনাকে সাহায্য করতে পারে। তবে খেয়াল রাখতে হবে, এতে যেন হিতে বিপরীত না ঘটে। আবার ধরুন আপনি ক্লিন শেভ করেন প্রতিনিয়ত। এবার না হয় স্টাইল বদলে ফেলুন। ক্লিন শেভ না করে ট্রিম করুন। মুখের দুপাশে নিট লাইন তৈরি করুন। এতে আপনাকে আরো স্মার্ট ও সতেজ দেখাবে।

প্রতিদিন ঘুমানোর আগে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। পরিষ্কার মুখে এটি ব্যবহার করবেন। ময়েশ্চারাইজার ত্বক সুন্দর রাখে, মুখের দাগ ও বয়সের ছাপও দূর করে। ঘুমানোর আগে ঠোঁটে ভালো করে ক্রিম লাগাতে পারেন। এতে ঠোঁট নরম থাকে, চামড়া নষ্ট হওয়া বন্ধ হয়।

প্রতি মাসে অন্তত একবার আপনার কানে, নাকের ভেতর ও ভ্রু’র অবাঞ্ছিত লোম কাটুন। চুলের বাড়তি অংশ কেটে ফেলুন। হাত ও পায়ের যত্নে ম্যানিকিউর ও পেডিকিউর করতে হবে। নখ কাটা খুব জরুরি প্রতিমাসে। সম্ভব হলে মাসে দু’বার অন্তত চুল কাটান। প্রথমবার সেলুনে গিয়ে নতুন স্টাইলে চুল কাটাতে চেষ্টা করুন। কয়েক দিন পর দ্বিতীয়বার গিয়ে ঘাড়, মাথা, চুলের কাছে বেড়ে উঠা চুল কাটিয়ে পরিপাটি থাকুন।

মুখের সৌন্দর্য্ বাড়িয়ে তুলতে হলে সপ্তাহে একবার ফেস মাস্ক করুন। বর্ষার শেষে ও শীত আসার আগে বর্তমান এই সময়ে এটা জরুরি। সপ্তাহে কোনো এক রাতে নারিকেল তেল দিন চুলে। সকালে উঠে শ্যাম্পু করে ফেলুন। পরে কন্ডিশনার দিন। সপ্তাহে দু’বার ফেস ওয়াশ ব্যবহার করুন। এতে মুখের ত্বকের মৃত কোষগুলো দূর হবে, ত্বক পরিষ্কার থাকবে। হালকাভাবে পুরো শরীরে বডি লোশন বা ময়েশ্চারাইজার ব্যবহার করুন। বিশেষ করে হাতে, হাঁটুতে, পায়ের গোড়ালি ও পায়ের পাতায়।

সপ্তাহে তিনবার ঘুমাতে যাওয়ার আগে কোনো এসট্রিনজেন্ট বা টোনার ব্যবহার করুন শরীরে। এতে ত্বক তৈলাক্ত হবে না, দূষণমুক্ত থাকবে  ও আপনার ত্বক পরিষ্কার ও সুন্দর রাখবে। সপ্তাহে তিনবার শেভ করা ও গোঁফ ট্র্রিম করা উচিত। সম্ভব হলে সব সময় শেভ করে সুন্দর থাকুন। এতে নিজের কাছে ও অন্যের কাছেও আপনার একটা সুন্দর ইমেজ বজায় থাকবে সব সময়।

এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
Loading...
 
 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71