বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮
বৃহঃস্পতিবার, ১০ই ফাল্গুন ১৪২৪
 
 
ঢাবিতে সাইবার নিরাপত্তা বিষয়ক সেমিনার
প্রকাশ: ০৫:২৭ pm ০৬-০৬-২০১৫ হালনাগাদ: ০৫:২৭ pm ০৬-০৬-২০১৫
 
 
 


ঢাবি সংবাদদাতা: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং ইনসাইট বাংলাদেশ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ‘সাইবার নিরাপত্তা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধি’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাব্বির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন এবং বিশেষ অতিথি হিসাবে ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম, বাংলাদেশ সরকারের ডাক, টেলিকমিউনিকেশন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পার্থ প্রতীম দেব এবং উপ-সচিব মাহবুবা পান্না।

প্রধান অতিথির ভাষণে প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন বলেন, আমরা প্রতিনিয়ত দৈনন্দিন সকল কাজের জন্য তথ্য প্রযুক্তির ওপর নির্ভর হয়ে পড়েছি। দেশ-বিদেশে সর্বত্র সাইবার জগতে আনাগোনা যত বাড়ছে, ততই সাইবার অপরাধও বেড়ে চলছে। সারাবিশ্বের মত বাংলাদেশেও চলছে সাইবার অপরাধ। আর এই অপরাধের শিকার হচ্ছে তরুণ-তরুণীরা বিশেষ করে কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাই এই ভয়ঙ্কর সাইবার অপরাধ ঠেকাতে এখনই ব্যবস্থা নিতে হবে। এজন্য সাধারণ জনগণের মধ্যে সাইবার অপরাধ সম্পর্কে সচেতনতা সৃষ্টি করতে হবে। আমাদের সকলকে ইন্টারনেটের সঠিক ব্যবহার জানতে হবে।

অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন সাইবার অপরাধ প্রবণতা ঠেকাতে এবং সাইবার নিরাপত্তা ও সুরক্ষার জন্য বর্তমান সরকার যে উদ্যোগ নিয়েছে তার ভূয়সী প্রশংসা করেন। তিনি সময়োপযোগী এই সেমিনারের আয়োজকদের এবং অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানান।
এইবেলডটকম/এসএম
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71