বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮
বুধবার, ১১ই মাঘ ১৪২৪
 
 
আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন হবে আজ
প্রকাশ: ১০:১১ am ০১-০১-২০১৭ হালনাগাদ: ১০:১২ am ০১-০১-২০১৭
 
 
 


জাতীয় :: ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার পর্দা উঠছে আজ রোববার। সকালে মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

শেষ মুহূর্তে জোরেশোরে প্রস্তুতি নিলেও মেলা মাঠের অনেক কাজ বাকি রয়েছে এখনও। 

গতবারের মতোই এবারও রাখা হয়েছে মেলায় প্রবেশ ফি। এবারের মেলায় ব্যবসায়ীদের চাহিদার ভিত্তিতে বাড়ানো হয়েছে স্টল সংখ্যা। পাশাপাশি আগত দর্শনার্থীদের জন্য নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) যৌথভাবে মেলার আয়োজন করছে। 

জানা গেছে, এবার ব্যবসায়ীদের চাহিদার ভিত্তিতে বাণিজ্য মেলার পরিধি বাড়ানো হয়েছে। ১৬টি জেনারেল প্যাভিলিয়ন, ৬৪টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৩৭টি প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন, জেনারেল স্টল ও ফুড শপসহ ৫৮০টি স্টল নির্মাণ করা হয়েছে। গতবার এ সংখ্যা ছিল ৫৬৫। এছাড়া মেলায় বিদেশি অংশগ্রহণ সংখ্যা বাড়ছে। 

ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, জার্মানি, নেপাল, জাপান, আরব আমিরাতসহ কয়েকটি দেশের ব্যবসায়ীরা মেলায় অংশ নিতে পণ্যসামগ্রী নিয়ে এসেছেন। আগত দর্শনার্থীদের নিরাপত্তায় এবার সিসি টিভি ক্যামেরার সংখ্যা বাড়ানো হয়েছে। পাশাপাশি থাকবে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। আনসার, পুলিশ, বিজিবি-র‌্যাবের পাশাপাশি কর্মরত থাকবেন সাদা পোশাকের গোয়েন্দারা। 

মাসব্যাপী মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। সাপ্তাহিক ছুটি ছাড়াই মেলা সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। এবার মেলার প্রবেশ ফি গত বছরের মতোই রাখা হয়েছে। ছোটদের জন্য ২০ এবং বড়দের টিকিটের মূল্য ৩০ টাকা রাখা হয়েছে। এবারের মেলার প্রধান আকর্ষণ টিকিট পাওয়া যাবে অনলাইনে ংযড়যড়ু.পড়স এই ঠিকানায়। প্রবেশ গেট রাখা হয়েছে দুটি। ভিআইপিদের জন্য আলাদা গেট রাখা হয়েছে। ক্রেতা-দর্শনার্থীদের গাড়ি পাকিংয়ের স্থানও বাড়ানো হয়েছে। 

 

এইবেলাডটকম/নীল

 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
 
 
 
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71