বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮
বুধবার, ৫ই পৌষ ১৪২৫
 
 
২০-২১ জুলাই সারাদেশে সাংস্কৃতিক উৎসব
প্রকাশ: ০৬:৪৪ pm ০৬-০৭-২০১৮ হালনাগাদ: ০৬:৪৪ pm ০৬-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দেশের তৃণমূল পর্যায়ে সংস্কৃতি চর্চা প্রসার ও বিস্তৃতি ঘটাতে ৬৪ জেলায় সাংস্কৃতিক উৎসব করবে সংস্কৃতি মন্ত্রণালয়। ২০-২১ জুলাই দু’দিনব্যাপী এ উৎসবের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয়।

দেশব্যাপী এ সাংস্কৃতিক উৎসবে স্থানীয় শিল্পীদের গান, আবৃত্তি, অভিনয়সহ নানা পরিবেশনা অনুষ্ঠিত হবে। এ ছাড়া স্থানীয় সংস্কৃতিকে প্রতিনিধিত্ব করে এবং ফুটিয়ে তোলে এমন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানকে উৎসবে প্রাধান্য দিয়ে পরিবেশনের চেষ্টা করা হবে।

সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন সরকারের জনকল্যাণমূলক কর্মকাণ্ডের ওপর নির্মিত বিভিন্ন ভিডিও তথ্যচিত্র এবং সংস্কৃতি মন্ত্রণালয়ের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের ভিডিও তথ্যচিত্র প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হবে। তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদফতর এ উৎসবের প্রচার কার্যক্রমে প্রয়োজনীয় সহযোগিতা করবে।

উৎসব উপলক্ষে ১৮ জুলাই সকাল ১১টায় তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে কেন্দ্রীয়ভাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে। একই দিন জেলা তথ্য অফিসের সহযোগিতায় দেশব্যাপীও সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে।

সভায় সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব মসিউর রহমান, অতিরিক্ত সচিব রোকসানা মালেক, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক আশীষ কুমার সরকার, প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক আলতাফ হোসেন, গণযোগাযোগ অধিদফতরের পরিচালক শাহেনুর মিয়া, জেলা প্রশাসনের প্রতিনিধি, জেলা কালচারাল অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71