সোমবার, ১৭ জুন ২০১৯
সোমবার, ৩রা আষাঢ় ১৪২৬
 
 
১১১ রানেই গুটিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ
প্রকাশ: ১০:৫৬ am ০২-১২-২০১৮ হালনাগাদ: ১০:৫৬ am ০২-১২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ঢাকা টেস্টের তৃতীয় দিনের সকাল থেকে আবারও মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের স্পিন তোপে ১১১ রানেই গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। যে কারণে দলটিকে ফলোঅনের লজ্জায় ফেলেছে টিম টাইগার্স।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৫০৮ রানের জবাবে রবিবার সকালে ওয়েস্ট ইন্ডিজ গুটিয়ে গেল মাত্র ১১১ রানে। ৩৯৭ রান পেছনে থেকে আবারও কিছুক্ষণের মধ্যেই ব্যাটিংয়ে নামবে দলটি।

ওয়েস্ট ইন্ডিজকে ১১১ রানে গুটিয়ে দিতে বল হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ডানহাতি এ স্পিনার একাই নিয়েছেন ৭টি উইকেট। এজন্য তার খরচ হয়েছে ৫৮ রান। অন্যদিকে সাকিব ২৭ রানে পকেটে পুরেছেন ৩টি উইকেট। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন সিমরন হেটমায়ার। এদিকে শেন ডাওরিচ করেন ৩৭ রান।

শুক্রবার রাজধানীর মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ। দ্বিতীয় দিনের চা বিরতির পর গুটিয়ে যাওয়ার আগে ৫০৮ রানের সংগ্রহ দাঁড় করায় স্বাগতিকরা।

দলের পক্ষে মাহমুদুল্লাহ সর্বোচ্চ ১৩৬ রান করেন। অন্যদের মধ্যে সাকিব আল হাসান ৮০, সাদমান ইসলাম ৭৬ ও লিটন দাস ৫৪ রান করেন।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে কেমার রোচ, জোমেল ওয়ারিকেন, দেবেন্দ্র বিশু ও ক্রেইগ ব্রাথওয়েট ২টি করে উইকেট নেন। সারমন লুইস ও রোস্টন চেজ নেন একটি করে উইকেট।

জবাবে দ্বিতীয় দিনের শেষ বেলা নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তবে শেষ বেলাতে ৭৫ রান তুলতে প্রথম সারির পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় সফরকারীরা। সেই অবস্থায় তৃতীয় দিন সকালে ব্যাট করতে নেমে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা, গুটিয়ে যায় ১১১ রানেই।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71