রবিবার, ১৬ জুন ২০১৯
রবিবার, ২রা আষাঢ় ১৪২৬
 
 
স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে ঢাকা মেডিকেল
প্রকাশ: ০৫:০৫ pm ২১-০২-২০১৯ হালনাগাদ: ০৫:০৫ pm ২১-০২-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মানুষ পোড়া গন্ধ আর স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে ঢাকা মেডিকেল কলেজ। পুরান ঢাকা চকবাজার দুর্ঘটনায় এখন পর্যন্ত ৭৮ জনের মরদেহ পড়ে আছে ঢাকা মেডিকেলের মর্গে।

গলে পুড়ে বিক্রিত হয়ে যাওয়া মরদেহগুলোর পরিচয় শনাক্ত করাই এখন কঠিন হয়ে পড়েছে। স্বজনেরা শনাক্ত করতে না পারলে ডিএনএ টেস্টের মাধ্যমে পরিচয় বের করে মরদেহ হস্তান্তর করা হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে, বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন আরো ৯ জন। তাদের কারও অবস্থায়ই শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন বার্ন ইউনিটের প্রধান সামন্ত লাল সেন।

বৃহস্পতিবার সকালে বার্ন ইউনিট পরিদর্শন করে, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের মানসিক ও পুনর্বাসন সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

একদিন আগেও তারা ব্যস্ত ছিলেন জীবন-জীবিকা আর পরিবার পরিজন নিয়ে। এখন আর কোনো ব্যস্তবতা নেই। কি তাদের পরিচয়, তা বোঝারও উপায় নেই। আগুনের লেলিহান শিখা কেড়ে নিয়েছে জীবন-পরিচয় দুটোই। এক দুই করে যোগ হতে হতে লাশের মিছিল এখন অনেক দীর্ঘ।

ঢাকা মেডিকেলের বৃহস্পতিবারের পরিবেশটাই এমন। শুধু মানুষ পোড়া গন্ধ আর স্বজনদের আহাজারি। দিক-বিদিক ছোটাছুটি। একসঙ্গে এত মানুষের মরদেহের ভার সামলাতে হিমশিম খেতে হচ্ছে ঢাকা মেডিকেল কলেজ কর্তৃপক্ষকে।

স্বজনরা শনাক্ত করতে না পারলে, পরীক্ষা-নিরীক্ষা করে পরিচয় সানক্ত করার পর, মরদেহ হস্তান্তর করা হবে বলে জানান কর্তৃপক্ষ।

একদিকে মর্গে মরদেহ, অন্যদিকে বার্ন ইউনিটে যন্ত্রণায় কাতরাচ্ছেন আহতরা। দিশেহারা স্বজনরা। আহত ৯ জনের মধ্যে ৪ জন আছেন আইসিইউতে। কারো অবস্থায়ই শঙ্কামুক্ত নয় বলে জানান কর্তব্যরত ডাক্তার।

নিমতলী দুর্ঘটনা, তাজরীন ও রানা প্লাজা ধসের পর, আবারও এই বিভিষীকা প্রত্যক্ষ করলো দেশের মানুষ।

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এখনো পর্যন্ত ৭৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ৬৬ জন পুরুষ ৫ জন শিশু ও ৭ জন নারী রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মৃত্যুর মিছিল।

বুধবার রাতে চকবাজারের একটি ভবন আগুন লাগলে সেটা দ্রুত আশেপাশের ভবনে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিটের চেষ্টায় ভোরের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

দগ্ধ অর্ধশতাধিকের বেশি মানুষ ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মরদেহ ঢাকা মেডিকেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71