বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮
বুধবার, ১১ই মাঘ ১৪২৪
 
 
সোমবার রাতে ঢাকায় আসবেন তুরস্কের প্রধানমন্ত্রী
প্রকাশ: ০৮:২২ pm ১৮-১২-২০১৭ হালনাগাদ: ০৮:২২ pm ১৮-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইয়ালদিরিম দুই দিনের সফরে সোমবার রাতে ঢাকায় আসছেন। তিনি মিয়ানমারের রাখাইন রাজ্যে সামরিক বাহিনীর নির্যাতনের কারণে ২৫ আগস্ট থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা পর্যবেক্ষণ করবেন।

সোমবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বিষয়টি নিশ্চিত করে জানান, রাত পৌনে ৯টার দিকে তুরস্কের প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী তুরস্কের একটি এয়ারক্রাফট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে বিনালি ইয়ালদিরিম বাংলাদেশ সফসে আসছেন। পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী তাকে বিমানবন্দরে স্বাগত জানাবেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া নভেম্বরে তুরস্ক সফরকালে তুরস্কের প্রধানমন্ত্রীর কাছে বাংলাদেশ সফরের আমন্ত্রণপত্র হস্তান্তর করেন।

সফরকালে বিনালি ইয়ালদিরিম সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। তিনি ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি সম্মান জানাবেন। তুরস্কের প্রধানমন্ত্রী কক্সবাজারের শরণার্থী শিবির পরিদর্শন করবেন। এছাড়াও তিনি সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে শরণার্থী সংক্রান্ত বিষয়ে গৃহীত বিভিন্ন প্রচেষ্টা ও কার্যক্রম নিয়ে আলোচনা করবেন।

সূত্র জানায়, তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন এবং দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগসহ রোহিঙ্গা ইস্যু নিয়ে বিস্তারিত আলোচনা করবেন।


আরপি
 

 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71