রবিবার, ০৯ আগস্ট ২০২০
রবিবার, ২৫শে শ্রাবণ ১৪২৭
সর্বশেষ
 
 
বাংলাদেশ-ভারত মৈত্রি অটুট থাকুক শ্লোগানে সারাদেশে সচেতন নাগরিক কমিটির মানববন্ধন
প্রকাশ: ১০:৩৭ pm ২৮-০৬-২০২০ হালনাগাদ: ১০:৫৮ pm ২৮-০৬-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


https://m.facebook.com/story.php?story_fbid=601010487199686&id=100018722192712

বাংলাদেশ ভারত মৈত্রি অটুট থাকুক শ্লোগানে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করেন বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিসহ সংগঠনের সদস্যরা। ৭১ মুক্তিযুদ্ধে ভারতীয় সরকার এবং সেনাবাহিনীর আত্মত্যাগ এবং অবদানের কথা স্মরন করেন অংশ গ্রহনকারীরা। দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ন সম্পর্ক অটুট থাকার পক্ষে এবং সীমান্তে চীনা বাহিনীর হামলায় ২০ ভারতীয় সেনা হত্যার প্রতিবাদ জানিয়েছেন তারা। একযোগে এই মানববন্ধন পালিত হয় নেত্রকোনা, জয়পুরহাট, নোয়াখালী, যশোরসহ আরো অনেক জেলায়। মানববন্ধনে শত শত মানুষ স্বত:স্ফর্তভাবে অংশগ্রহন করে।

এদিকে শনিবার (২৭ জুন) দিনাজপুর প্রেস ক্লাবের সামনে বেলা ১১ টায় বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি দিনাজপুর জেলা শাখার আয়োজনে সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মালেক সরকার-এর সভাপতিত্বে এবং বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা সৈকত পাল এর সঞ্চালনায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম রায়, বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি জেলা শাখার সদস্য সচিব রতন সিং, সদস্য আল-মামুন বিপ্লব, সাবেক রেজিস্ট্রার রনজিৎ সিংহ প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা এক কাতারে দাঁড়িয়ে মুক্তিযুদ্ধ করেছি। মুক্তিযুদ্ধে এই দেশের সকল শ্রেণী পেশার মানুষের পাশাপাশি প্রতিবেশী দেশ ভারতেরও অনেক অবদান ছিল। মুক্তিযুদ্ধে আমরা ভারতের সরকার ও জনগণের কাছ থেকে যে সহযোগিতা পেয়েছি, তা কখনো ভোলা যাবে না। সেজন্য আমরা ভারতের সরকার ও জনগণের কাছে কৃতজ্ঞ। মুক্তিযুদ্ধে অবদানের জন্য বাংলাদেশের মানুষ কোনও দিন ভারতকে ভুলবে না। আমরা একসঙ্গে কাধে কাঁধ মিলিয়ে কাজ করে যাবো।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71