মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
মঙ্গলবার, ১লা শ্রাবণ ১৪২৬
 
 
সরাইলে মহান বিজয় দিবস পালিত
প্রকাশ: ০৩:৩৬ pm ১৬-১২-২০১৮ হালনাগাদ: ০৩:৩৬ pm ১৬-১২-২০১৮
 
সরাইল প্রতিনিধি - 
 
 
 
 


আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস, বিশ্বের মানচিত্রে বাংলাদেশ স্থান পায় স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্র হিসেবে। ১৬ডিসেম্বর মহান বিজয়ের মধ্য দিয়ে শুরু হয় জাতির জীবনে নতুন অধ্যায়। দিবসটি উপলক্ষে সরাইল উপজেলা প্রশাসন নানান কর্মসূচী পালন করে।

প্রথম ভোরে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শুভ সূচনা করা হয়। এসময় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ,সেচ্ছা সেবকলীগ, বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মী ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন শিক্ষা প্রতিষ্ঠান শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এরপর সকাল ৯:০০ টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ,ও শান্তির পায়রা উড়িয়ে দেয়া  হয়।এসময় উপস্থিত ছিলেন বিশেষ এডভোকেট আব্দুর রহমান, সরাইল উপজেলা চেয়ারম্যান। উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা। সরাইল থানা অফিসার্স ইনচার্জ মফিজ উদ্দিন ভুইয়া। সরাইল সরকারি কলেজ অধ্যক্ষ মৃধা আহমেদুল কামাল। সরাইল উপজেলা আওয়ামীলীগ আহবায়ক উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ, এডভোকেট নাজমুল হোসেন। মুক্তিযোদ্ধা এডঃ আব্দুর রাশেদ প্রমুখ। এছাড়াও বিভিন্ন প্রিন্ট এবং ইলেট্রনিক্স মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন ।

এরপর উপজেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা শরীর চর্চা ও কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নেয়। অনুষ্ঠান শেষে অংশ গ্রহণ কারী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। এছাড়াও উপজেলার সকল মসজিদ মাদ্রাসায় দোয়া ও ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা করা হয়। পরে বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এতে উপজেলার ত্রিতাল শিল্পগোষ্ঠী ও বিভিন্ন শিল্পি বৃন্দ সংগীত পরিবেশন করেন। 

এছাড়াও উপজেলায় এদিন সকল সরকারি বেসরকারি ভবন, শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যবসাপ্রতিষ্ঠানে লাল সবুজের পতাকা শোভা পায়।

নি এম/দ্বীপক

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71