বুধবার, ১৭ জুলাই ২০১৯
বুধবার, ২রা শ্রাবণ ১৪২৬
 
 
সব ধরনের মামলা দ্রুত নিষ্পত্তির তাগিদ প্রধানমন্ত্রীর
প্রকাশ: ০৩:১৯ pm ০৫-০২-২০১৯ হালনাগাদ: ০৩:১৯ pm ০৫-০২-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


যে কোনো মামলা দ্রুত নিষ্পত্তিতে পুলিশকে বিশেষ নজর দেয়ার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, কোনোক্রমেই যেন মামলা দীর্ঘ না হয়। এতে জনগণের ভোগান্তি বাড়ে। অনেক সময় মামলা তদন্তে দীর্ঘ সময় লেগে যায়।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারী) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শাপলা হলে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশে দেওয়া বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সাইবার ক্রাইমের বিষয়ে সজাগ থাকার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন করার পর কেউ কেউ কথা বলেছে। কিন্তু এটা আমরা করেছি মানুষের নিরাপত্তা দিতে, নিরীহ মানুষ আছে, তাদের অধিকার সংরক্ষিত রাখতে ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে।’

তিনি আরো বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাস এটা কিন্তু বাংলাদেশের একার না এটা সারা বিশ্বব্যাপী একটা সমস্যা। কিন্তু আমাদের দেশে আমরা অন্তত জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে পেরেছি। কিন্তু এটা আমাদের অব্যাহত রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আপনারা ঠিক বলেছেন, আমাদের একটা স্ট্র্যাটেজি থাকতে হবে, কিভাবে, কখন, কোন জায়গা থেকে এই জঙ্গিবাদ আমাদের ওপরে হামলা করতে পারে, এ রকম সম্ভাবনা আছে কি না? একদিকে গোয়েন্দা নজরদারিও যেমন বাড়াতে হবে পাশাপাশি এ ধরনের একটা স্ট্র্যাটেজি নিয়েই সব সময় আমাদের আরো ট্রেনিং এবং প্রস্তুত থাকা দরকার। ‘

এ ছাড়াও সারাদেশে বিভিন্ন প্রয়োজনে প্রত্যেকটি এলাকায় বিশেষায়িত পুলিশ ইউনিট করে দেওয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। তা ছাড়াও সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে তাৎক্ষণিক দ্রুত অ্যাকশনে যাওয়ার সক্ষমতা অর্জনসহ এর ওপর বিশেষায়িত প্রশিক্ষণ বেশী বেশী প্রয়োজনের ওপর গুরুত্ব আরোপ করেন তিনি।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71