বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০
বুধবার, ১৫ই আশ্বিন ১৪২৭
সর্বশেষ
 
 
শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি সুজেয় শ্যাম
প্রকাশ: ০৩:৫৯ pm ২৭-০৫-২০২০ হালনাগাদ: ০৩:৫৯ pm ২৭-০৫-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক সুজেয় শ্যাম।

মঙ্গলবার (২৬ মে) সন্ধ্যায় শ্বাসকষ্টের সমস্যা বেড়ে গেলে রাতে তাকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন  তার মেয়ে লিজা শ্যাম।

সুজেয় শ্যামের মেয়ে লিজা জানান, ‘গতরাতে হঠাৎ করেই বাবার শ্বাসকষ্ট বেড়ে যায়। এরপর বাবাকে আমারা হাসপাতালে ভর্তি করি। যেহেতু শ্বাসকষ্ট করোনার উপসর্গ তাই আজ দুপুরে হাসপাতাল থেকে তার করোনা পরীক্ষার নমুনা নেওয়া হবে। তারপর জানা যাবে আসলে উনি করোনা পজিটিভ নাকি নেগেটিভ।’

হাসপাতালে ভর্তি দেশবরেণ্য সুরকার ও সংগীত পরিচালক বাবার জন্য দোয়া চেয়েছেন তাঁর মেয়ে লিজা শ্যাম। তিনি ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের প্রার্থনা করতে বলেছেন, যেন তাঁর বাবার করোনা পজিটিভ না হয়।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে দেশ স্বাধীনের ৪৫ বছর পর মুক্তিযোদ্ধার সনদ পান সুজেয় শ্যাম। এর আগ পর্যন্ত মুক্তিযোদ্ধা হিসেবে কোনো ভাতা পেতেন না বরেণ্য এই সুরকার ও সংগীত পরিচালক। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং পাকিস্তান হানাদার বাহিনীর আত্মসমর্পণের পর প্রথম গানের সুর করেন সুজেয় শ্যাম।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গীতিকার শহীদুল আমিনের লেখা ‘বিজয় নিশান উড়ছে ওই’ গানের সুর ও সংগীত পরিচালনা করেন তিনি। গানটির প্রধান কণ্ঠশিল্পী ছিলেন অজিত রায়। স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত সুজেয় শ্যামের অন্য গানগুলোর মধ্যে আছে ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘রক্ত চাই রক্ত চাই’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘আয়রে চাষি মজুর কুলি’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’ ও ‘শোনরে তোরা শোন’।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71