বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ১১ই মাঘ ১৪২৫
 
 
শুভ জন্মদিন মাশরাফি
প্রকাশ: ১০:৪৭ am ০৫-১০-২০১৮ হালনাগাদ: ১০:৪৭ am ০৫-১০-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আজ ৫ অক্টোবর। টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজার ৩৫তম জন্মদিন। তাই জন্মদিনে নিরন্তর শুভ কামনা থাকলো ক্যাপ্টেন ফ্যান্টাস্টিকের জন্য।

টাইগার ক্রিকেটের একজন জীবন্ত কিংবন্তী মাশরাফি বিন মর্তুজা। কখনও নেতা কখনও বন্ধু কিংবা কখনও সুপারম্যান। হ্যামিলনের বাঁশিওয়ালা যিনি 'লাল সবুজের' সোনালী দিনের বংশীবাদক। 

বাবা গোলাম মর্তুজা আর মা হামিদা মর্তুজার কোল আলো করে নড়াইলের এক নিভৃত্য পল্লীতে ১৯৮৩ সালে মাশরাফির জন্ম। জন্ম নতুন এক বাংলাদেশের।

ক্রিকেটে তার আগমনী সংকেত ধ্রুবতার মতো। সখ্যতা ইনজুরির সঙ্গে। ১৭ বছরের ক্যারিয়ারে ৭ বার অপারেশন। দুই অ্যাংকেল মিলিয়ে ১০বার নিজেকে সপে দিয়েছেন ডাক্তারের বেরসিক ছুরির নিচে। ডাক্তার তো বলেই দিয়েছেন শেষ জীবনটা তাকে বসে কাটাতে হতে পারে হুইল চেয়ারে।

তবে মাশরাফিকে তো আর ওসব ভয় দিয়ে মাপা যাবে না। আর সেটা করাটাও অন্যায়। দমে যান নি বরং সব শঙ্কা উড়িয়ে দিয়ে তোলেন হুংকার। গর্জে ওঠেন বারবারই। এ যেন সত্যিকারের এক টাইগার।

যেখানে হাত দিয়েছেন মাশরাফি ফলিয়েছেন সোনা। দেশের ইতিহাসের সেরা ক্যাপ্টেন তিনি। ৬৪টি ওয়ানডেতে দলকে নেতৃত্ব নিয়ে এনে দিয়েছেন ৩৫টি জয়। বল হাতে ২৫১টি উইকেট। টেস্ট আর টি-টোয়েন্টি মিলে যে সংখ্যাটা ৩৭১।

তিনবার যে এশিয়া কাপের ফাইনাল খেলেছে বাংলাদেশ। তিনবারই নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। দলকে নিয়ে গেছেন বিশ্বকাপের কোয়ার্টার কিংবা চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিতে। তার হাত ধরেই পাকিস্তানকে বাংলাওয়াশ কিংবা ভারত, দক্ষিণ আফ্রিকার মতো মহা পরাক্রমশালী দলকে নামিয়ে আনা হয়েছে মাটিতে।

শুধু একজন তারকাই নয়, বিশ্ব ক্রিকেটের মহাতারকা তিনি। যিনি মাঠে থাকা মানেই এ যেন এক অদম্য বাংলাদেশ।

শুভ জন্মদিন মাশরাফি বিন মর্তুজা। আরো অনেকটা ক্ষণ দৌড়ে চলুন দেশের পানে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71