রবিবার, ২২ জুলাই ২০১৮
রবিবার, ৭ই শ্রাবণ ১৪২৫
 
 
শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচিতি সনদ এখন থেকে অনলাইনে
প্রকাশ: ০৮:০৬ pm ২৫-০৯-২০১৭ হালনাগাদ: ০৮:০৬ pm ২৫-০৯-২০১৭
 
 
 
 
 


শিক্ষাপ্রতিষ্ঠানে বসে ১ ঘণ্টার মধ্যেই সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের এডুকেশনাল ইন্সটিটিউশন আইডেন্টিফিকেশন নম্বর (ইআইআইএন) সনদ পাওয়া যাবে। 

প্রথমবারের মতো অনলাইনের মাধ্যমে নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে বসে মোবাইল নম্বরে এসএমএস এবং ই-মেইলের মাধ্যমে এই সেবা কার্যক্রম চালু করেছে বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস)।
 
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ সোমবার বিকেলে ব্যানবেইস সম্মেলন কেন্দ্রে দেশের দিনাজপুর, কুমিল্লা, পঞ্চগড় ও নেত্রকোনার ৪টি শিক্ষাপ্রতিষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন।
 
বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় ব্যানবেইসের পরিচালক মো. ফসিউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর।
 
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, এখন থেকে ইআইআইএন পেতে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে দুর্ভোগ ও ভোগান্তি পোহাতে হবে না। নিজ প্রতিষ্ঠানে বসেই মাত্র এক ঘণ্টায় তিনি প্রতিষ্ঠানে পরিচিতি নম্বর অনলাইনের মাধ্যমে পেয়ে যাবেন। 
 
তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশে গড়ার অংশ হিসেবে জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে দিতে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করছে। সেবা সকলের দোরগোড়ায় পৌঁছে দিতেই ব্যানবেইস এ কার্যক্রম চালু করেছে।
 
সোহরাব হোসাইন বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রতিনিয়ত নতুন নতুন প্রযুক্তির সাথে মানুষ পরিচিত হচ্ছে। প্রযুক্তির সঙ্গে উদ্ভাবনী শক্তি যুক্ত হলে নতুনমাত্রা পায়। এই নতুন মাত্রার দিগন্ত দেশের মানুষের কাছে পৌঁছে যাচ্ছে।
 
পরে, অফলাইন ও অনলাইনে সর্বত্র ব্যবহারের সুবিধার্থে দ্রুত ও সহজে যোগাযোগ রক্ষায় ব্যানবেইস অনলাইনের মাধ্যমে চালু করলো শিক্ষা ডিরেক্টরি চালু করেছে।
 
এতে মন্ত্রণালয়,অধিদপ্তর, দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের টেলিফোন নম্বর, মোবাইল নম্বর ও ই-মেইল আইডি সম্বলিত এই ডিরেক্টরি থেকে সুবিধা পাবে সকলে। বাসস।

ভিএস
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71