বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২
বৃহঃস্পতিবার, ২১শে আশ্বিন ১৪২৯
সর্বশেষ
 
 
শততম টেস্ট রাঙাতে পারলেন না কোহলি
প্রকাশ: ০২:৪৯ pm ০৪-০৩-২০২২ হালনাগাদ: ০২:৪৯ pm ০৪-০৩-২০২২
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


 

শ্রীলঙ্কার বিপক্ষে মোহালিতে শততম টেস্ট খেলতে নেমেছেন বিরাট কোহলি। প্রজন্মের সেরা ক্রিকেটার এই ম্যাচ দিয়ে সেঞ্চুরি খরা কাটাবেন, সেই প্রত্যাশা ছিল বিরাট অনুরাগীদের। কিন্তু স্মরণীয় এই ম্যাচ রাঙাতে পারলেন না তিনি। আউট হয়েছেন হাফসেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে।

বাঁ-হাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়ার বলে সরাসরি বোল্ড হয়েছেন কোহলি। ৭৬ বলে তার ৪৫ রানের ইনিংসে রয়েছে ৫টি চারের মার। ৩ উইকেটে ভারতের সংগ্রহ এখন ১৭৩ রান। ৫৭ রান নিয়ে হানুমা ভিহারি ও ২ রান নিয়ে রিশভ পন্ত অপরাজিত রয়েছেন।

এ ম্যাচের মধ্যে দিয়ে টেস্টে ৮ হাজার রান পূর্ণ হলো কোহলির। ১০০ টেস্টের ১৬৯ ইনিংসে ৫০.৩৬ গড়ে তিনি করেছেন ৮ হাজার ৭ রান। এই ফরম্যাটে তার ৭টি ডাবল সেঞ্চুরি, ২৭টি সেঞ্চুরি ও ২৮টি হাফসেঞ্চুরি রয়েছে।

শততম ম্যাচ খেলতে নামার আগে বিরাট কোহলি বিশেষ সম্মাননা ক্যাপ পেয়েছিলেন কোচ রাহুল দ্রাবিড়ের হাত থেকে। পেলেন স্মারক ক্যাপ। রাহুল দ্রাবিড়ের হাত থেকে ক্যাপ পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন সাবেক অধিনায়ক। তিনি বলেন, ‘আমার শৈশবের হিরোর হাত থেকে শততম টেস্টের ক্যাপ দেওয়ার জন্য আমি বিসিসিআইকে ধন্যবাদ জানাতে চাই।’

বিশেষ এ মুহূর্তে পরিবারকে স্মরণ করতে ভুললেন না কোহলি। তিনি বলেন, ‘আমার স্ত্রী এখানে রয়েছে। গ্যালারিতে আমার ভাইও রয়েছে। এ পথচলাটা তাদের ছাড়া সম্ভব হতো না ‘ প্রিয় শিষ্যের হাতে স্মারক তুলে দেওয়ার পর দ্রাবিড় বলেন, ‘এ সম্মান ওর প্রাপ্য, এটা সে অর্জন করে নিয়েছে। আমরা সাজঘরে যেমন বলি, এটাকে দ্বিগুণ কর।’

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2022 Eibela.Com
Developed by: coder71