মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
মঙ্গলবার, ১লা শ্রাবণ ১৪২৬
 
 
কক্সবাজারে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আ.লীগ ও বিএনপি’র ৩ প্রার্থীর প্রচারণা
প্রকাশ: ০৩:২৩ pm ০৪-১২-২০১৮ হালনাগাদ: ০৩:২৩ pm ০৪-১২-২০১৮
 
কক্সবাজার প্রতিনিধি
 
 
 
 


কক্সবাজারে আচরণ বিধি লঙ্ঘন করে ৩ প্রার্থী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আচরনণবিধি লঙ্ঘন করে কক্সবাজার সদর–রামু আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমল এমপি, টেকনাফ-উখিয়া আসনের বিএনপি মনোনীত প্রার্থী জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী এবং একই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন আক্তার নানাভাবে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। আগামি ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্ধের আগে কোন প্রার্থীর জনসভা, পোষ্টার, মাইকিং, লিফলেট, ইলেকট্রনিক্স, প্রিন্টমিডিয়া, অনলাইন সহ কোন গণমাধ্যমে প্রচার প্রচারনা করা যাবেনা এই মর্মে নির্বাচন কমিশনের বিধি নিষেধ রয়েছে। কিন্তু এই বিধিনিষেধ না মেনে আচরনণবিধি লঙ্ঘন করে অনলাইন নিউজ পোটালে গত এক সপ্তাহ ধরে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন কক্সবাজার সদর–রামু আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমল এমপি, টেকনাফ- উখিয়া আসনের বিএনপি মনোনীত প্রার্থী জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী এবং একই আসনের আবদুর রহমান বদি এমপির স্ত্রী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন আক্তার।

এই ব্যাপারে জানতে চাইলে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো: কামাল হোসেন জানান, আগামি ৯ ডিসেম্বর প্রত্যাহারের শেষ দিন। ১০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়া হবে। প্রতীক বরাদ্ধের আগে কোনভাবে বা কোন উপায় অবলম্বন করে প্রার্থীরা প্রচারনা চালিয়ে যেতে পারবেন না। শুধু অনলাইন মিডিয়া নয় এমন কি সামাজিক যোগাযোগের মাধ্যমেও প্রার্থীরা নির্বাচনী প্রচারনা চালাতে পারবেন না।

কক্সবাজারে ৩ জাতীয় সংসদ নির্বাচন প্রার্থী অনলাইন নিউজ পোটালসহ সামাজিক যোগাযোগের মাধ্যমে নির্বাচনি প্রচারনা চালিয়ে যাচ্ছেন। সাইমুম সরওয়ার কমল নৌকা মার্কায়, শাহাজহান চৌধুরীকে ধানের শীর্ষ মার্কায় আর শাহীন আক্তারকে নৌকা মার্কায় ভোট দিন এমন কথা লিখে অনলাইন মিডিয়াসহ বিভিন্নভাবে প্রচারনা চলছে।

এ ব্যাপারে জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বশির আহমদ জানান, প্রতীক বরাদ্ধের আগে কোনভাবে নির্বাচনি প্রচারনা চালানো যাবেনা। অনলাইনে প্রচারনা চালাচ্ছে এমন বিষয়টি জানা নেই। এমন কেউ এখনো পর্যন্ত অভিযোগ করেননি। প্রচারনা চালাচ্ছে এমন যথার্থ প্রমান পাওয়া গেলে বিধি নিয়ম অনুযায়ী এসব প্রার্থীদৈর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নি এম/চঞ্চল

 

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71