সোমবার, ১৮ নভেম্বর ২০১৯
সোমবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৬
সর্বশেষ
 
 
ক্ষোপ প্রকাশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা
রাবিতে একের পর এক প্রদর্শিত হচ্ছে বানিজ্যিক সিনেমা!
প্রকাশ: ০৯:৫৮ am ১৭-০৪-২০১৬ হালনাগাদ: ১০:৫২ am ১৭-০৪-২০১৬
 
 
 


রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) একের পর এক প্রদর্শিত হচ্ছে বানিজ্যিক সিনেমা । তারই ধারাবাহিকতা আগামীকাল থেকে আবু শাহেদ ইমন পরিচালিত ‘জালালের গল্প’ চলচ্চিত্র প্রদর্শিত হতে যাচ্ছে। রাবির পূর্ণদৈর্ঘ্য ফিল্ম অর্গানাইজেশন কর্তৃক আয়োজিত চলচ্চিত্রটি দেখানো হবে আগামী সোমবার, মঙ্গলবার ও বুধবার পর্যন্ত ।  সিনেমাটি প্রর্দশিত হবে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে ।


সিনেমাটির জন্য টিকিটের মূল্যে নির্ধারণ কার হয়েছে ৫০ টাকা করে । এদিকে টাকার বিনিময়ে এমন চলচ্চিত্র প্রদর্শনের ফলে মিলনায়তন বানিজ্যিকিকরণ হচ্ছে বলে শিক্ষার্থীদের মধ্যে চরম ক্ষোভ দেখা গেছে। নিন্দার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যাম ফেসবুকে ।


চলচিত্রটি বাণিজ্যিক বলে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে ফেসবুকের মাধ্যমে বিভিন্ন কমেন্ট করেছে। এরমধ্যে মো.মাহবুব হাসান নামের এক শিক্ষার্থী বলেন, “আমাদের অডিটোরিয়াম সিনেমা হল হয়ে গেল নাকি?” অভিজিৎ রায় নামের আরেক শিক্ষার্থী লিখেন, ‘পুঁজিবাদ নিপাত যাক, অডিটোরিয়াম মুক্তি পাক।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখার ছাত্র ইউনিয়নের সভাপতি মিনহাজুল আবেদীন বলেন, বাণিজ্যিক সিনেমা ক্যাম্পাসে পরিচালিত হোক এটা আমরা কখনো চাইনা। টাকার বিনিময়ে সকল প্রকার বাণিজ্যিক সিনেমা বন্ধের আহ্বান জানান তিনি। 
টিএসসিসির পরিচালক টি এম এম নূরুল মোদ্দাসের চৌধুরী বলেন, টাকার বিনিময়ে কোন কিছু প্রদর্শিত হলে এ বিষয়ে সিদ্ধান্ত নিবে প্রশাসন। আমি প্রশাসনকে অবহিত করেছি।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মজিবুল হক আজাদ খান বলেন, আমার কাছে এ বিষয়ে অবগতির জন্য টিএসসিসি থেকে একটি চিঠি এসেছে। অনুমতির বিয়টি তারাই জানে। বন্ধের বিষয়ে ছাত্র উপদেষ্টা মো. মিজানুর রহমান বলেন, এ বিষটি আগে জানা ছিল না। কিছুক্ষণ আগে অবহিত হয়েছি। আগামীকাল বিষয়টি নিয়ে আলোচনা হবে। পরে জানানো হবে।

উল্লেখ্য, ‘জালালের গল্প’ চলচ্চিত্রটি ২০১৪ সালের ৫ অক্টোবর ফরিদুর রেজা সাগরের প্রযোজনায় ও বরকত হোসেন পলাশ এর সিনেমাটোগ্রাফিতে মুক্তি পায়। এটি ৮৮তম অস্কারে বিদেশি ভাষার ছবির বিভাগে বাংলাদেশ থেকে নির্বাচিতও হয়েছিল। এদিকে চলচ্চিত্রটি ২০১৪ সালের অক্টোবরে ১৯তম বুসান চলচ্চিত্র উৎসবের এশিয়ান সিনেমা ফান্ড  অর্জন করে। উৎসবটির মূল প্রতিযোগিতা ‘নিউ কারেন্টস’ বিভাগে প্রথম বাংলাদেশি ছবি হিসেবে বিশ্ব প্রিমিয়ার হয়। ২০১৫ সালে পর্তুগালে অনুষ্ঠিত ১৯তম আভাঙ্কা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়। এতে সেরা অভিনেতার পুরস্কার অর্জন করেন মোশাররফ করিম। এছাড়া ২০১৫ সালের ফেব্রুয়ারিতে ভারতের রাজস্থানে অনুষ্ঠিত সপ্তম জয়পুর চলচ্চিত্র উৎসবে আবু শাহেদ ইমন সেরা নবাগত নির্মাতার পুরস্কার লাভ করেন।

এইবেলা ডটকম/সাজু/ আরকেএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 

Editor: Sukriti

E-mail: news@eibela.com, news.eibela@gmail.com Editor: sukritieibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71