মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮
মঙ্গলবার, ১লা কার্তিক ১৪২৫
 
 
রাতে স্নান করা ভালো কেন?
প্রকাশ: ০৩:৩০ pm ০৯-০৪-২০১৮ হালনাগাদ: ০৩:৩০ pm ০৯-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সারাদিন বাইরে বাইরে ঘুরতে হয়। কত ধুলোবালি, ঘাম জমে শরীরে। এরপর স্নান না করলে শরীরে সেগুলি জমেই থাকে। ফলে ত্বক সঠিকভাবে শ্বাস নিতে পারে না। যার ফলে ফুসকুড়ি, চুলকানি ও ইনফেকশনের মতো সমস্যা দেখা যায়। তাছাড়া রাতে স্নান করার ফলে শরীর বেশ ঠান্ডাও থাকে। আসলে দিনের শেষে শরীরে ক্লান্তি জমা হয়। যার ফলে শরীরের ভিতরের তাপমাত্রা কমতে শুরু করে। ঘুমানোর সঙ্গে সঙ্গে তা আরও কমে যায়। কিন্তু, ঘুমানোর আগে স্নান করার ফলে ত্বকের তাপমাত্রা বাড়তে শুরু করে। যার কারণে ঠান্ডা অনুভূত হয়। এর জন্য ঘুমও খুব ভালো হয়।

সবথেকে বড় বিষয় সারাদিনের শেষে ক্লান্তি দূর করার জন্য স্নান করা খুবই প্রয়োজনীয়। শীতকালে রাতে স্নান নাও করতে পারেন। আবার তখন হালকা গরম জলেও স্নান করতে পারেন। এতে শরীরের ব্যথা দূর হয়, আবার শরীরও ঝরঝরে হয়। তবে গরমকালে স্নান করাটা খুব প্রয়োজনীয়। অনেক সময় বাচ্চা না ঘুমালে চিকিৎসকরা তাদেরও রাতে স্নান করাতে বলেন। 

তবে রাতে স্নান করছেন বলে যেন সকালে স্নান করা ভুলবেন না। সকালে স্নান করা অবশ্যই ভালো। সকালে স্নান না করলে গোটা দিনটাই যেন কেমন বিরক্তিকর হয়ে যায়। কোনও কাজেই মন বসতে চায় না। তাই দিনের শুরুটা ফ্রেশভাবে হওয়া খুব প্রয়োজনীয়। আর সকালে স্নান করার পাশাপাশি রাতে স্নান করুন। 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71