বুধবার, ১৭ অক্টোবর ২০১৮
বুধবার, ২রা কার্তিক ১৪২৫
 
 
যৌন হয়রানি ঠেকাতে হলিউড অভিনেত্রীদের উদ্যোগ
প্রকাশ: ১০:০৮ am ০৩-০১-২০১৮ হালনাগাদ: ১০:০৮ am ০৩-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


কর্মক্ষেত্রে যৌন হয়রানির বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করতে তিনশরও বেশি অভিনেত্রী, লেখক ও পরিচালকের সমর্থনে যুক্তরাষ্ট্রে নতুন একটি প্রকল্পের কাজ শুরু হয়েছে।

নিউ ইয়র্ক টাইমসে পুরো পৃষ্ঠাজুড়ে বিজ্ঞাপন দিয়ে ‘টাইমস আপ’ নামের নতুন এই উদ্যোগের কথা ঘোষণা করা হয়েছে। উদ্যোগের সঙ্গে সম্পৃক্তরা একে ‘বিনোদন জগতের নারীদের পক্ষ থেকে সর্বক্ষেত্রে নারীদের জন্য পরিবর্তনের সমন্বিত ডাক’ হিসেবে অভিহিত করছেন।

চলচ্চিত্র প্রযোজক হার্ভি ওয়েইনস্টেইনের বিরুদ্ধে খ্যাতনামা অভিনেত্রীদের যৌন হয়রানির অভিযোগের পর যুক্তরাষ্ট্রজুড়ে একের পর এক অভিযোগের মুখে নতুন এ প্রকল্পের কাজ শুরু হল।

অস্কারজয়ী নাতালি পোর্টম্যান, রিজ উইদারস্পুন, কেট ব্লানচেট, ইভা লনগোরিয়া ও এমা স্টোনের মতো শতাধিক অভিনেত্রী এ প্রকল্পের সঙ্গে আছেন। প্রকল্পের জন্য ‘টাইমস আপ’ এরই মধ্যে প্রাথমিক ১৫ মিলিয়ন ডলারের লক্ষ্যমাত্রার ১৩ মিলিয়ন ডলারের বেশি অর্থ তুলতে পেরেছে।

কর্মক্ষেত্রে যৌন হয়রানির শিকার নারী-পুরুষদের আইনী সহায়তা দিতে এ অর্থ ব্যয় করা হবে। কৃষি বা কলকারখানার শ্রমিক, তত্ত্বাবধায়ক ও ওয়েট্রেসদের মধ্যে যাদের আইনী লড়াই চালানোর সামর্থ্য নেই, প্রাথমিকভাবে তাদের এই অর্থ দেওয়া হবে বলে টাইমস আপ জানিয়েছে।

যৌন নির্যাতন ও হয়রানির বিরুদ্ধে মুখ খোলা নারী-পুরুষদের ‘সাইলেন্স ব্রেকারস’ অ্যাখ্যা দিয়ে ডিসেম্বরে তাদেরকে বর্ষসেরার খেতাব দিয়েছিল টাইমস ম্যাগাজিন।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71