মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮
মঙ্গলবার, ১০ই মাঘ ১৪২৪
 
 
যৌতুকের দাবীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
প্রকাশ: ০৮:৩৫ pm ১০-১০-২০১৭ হালনাগাদ: ০৮:৩৫ pm ১০-১০-২০১৭
 
নওগাঁ প্রতিনিধি :
 
 
 
 


নওগাঁয় যৌতুকের দাবীতে নির্যাতন চালিয়ে স্ত্রী হত্যার মামলায় স্বামীর যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। মঙ্গলবার বিকাল ৩টায় নওগাঁ’র নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিজ্ঞ বিচারক মোঃ শরিফুল ইসলাম এই রায় প্রদান করেন। 

মামলার বিবরনে জানা গেছে, জেলার মান্দা উপজেলার ভরট্ট কাঠেরডাঙ্গা গ্রামের মোঃ নাছের কবিরাজের কন্যা শেফালী বেগম (৪০) এর সাথে আজ থেকে ১৫ বছর পূর্বে একই উপজেলার এলেঙ্গা গ্রামের মৃত মছির উদ্দিনের পুত্র লোকমান হোসেন মিস্ত্রির বিয়ে সম্পন্ন হয়। বিয়ের সময় যৌতুক হিসেবে ৩০ হাজার টাকা প্রদান করা হয়। বিয়ের ১০ বছর পর হঠাৎ করে স্বামী লোকমান হোসেন আরও ৭০ হাজার টাকা যৌতুক দাবী করে। এই দাবীতে প্রায়ই তাকে মানষিক ও শারীরিক নির্যাতন চালানো হয়। এক পর্যায়ে মারপিট করে শেফালী বেগমকে পিতার বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। বাধ্য হয়ে কিছু টাকা দিয়ে পুনরায় তাকে স্বামীর বাড়িতে ফেরত পাঠানো হয়। কিন্তু যৌতুকলোভী স্বামী তখনও ক্ষান্ত হয়না। পরবর্তীতে মোটরসাইকেল কিনতে আবারও ৭০ হাজার টাকা পিতার বাড়ি থেকে এনে দিতে শেফালীর উপর চাপ অব্যাহত রাখে। চাহিদা মোতাবেক টাকা এনে দিতে সে অপারগতা প্রকাশ করলে নির্যাতনের মাত্রা দ্বিগুন হয়। 

এরই এক পর্যায়ে ২০১৬ সালের ৪ জানুয়ারী রাতে তার উপর অমানষিক নির্যাতন চালানো হয়। রাত অনুমান ৪টায় লোকমান হোসেনের প্রতিবেশী মোঃ সাইদুর রহমান তার মোবাইল নং ০১৭২৩৯৬৮৭৩৫ থেকে শেফালীর মৃত্যুর সংবাদ তার ছোট ভাই জালাল উদ্দিনকে দেন। 

শেফালীর ছোট ভাই মোঃ জালাল উদ্দিন বাদী হয়ে ঐ দিনই মান্দা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/০৩) এর ১১(ক)/৩০ ধারায় মামলা দায়ের করেন। 

পুলিশ তদন্ত শেষে স্বামী লোকমান হোসেন মিস্ত্রির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের জন্য আদালতে প্রেরন করে। দীর্ঘ শুনানী শেষে মঙ্গলবার বিকাল ৩টায় বিজ্ঞ বিচারক এই রায় প্রদান করেন। 

মামলাটির আসামী পক্ষে ঐ আদালতের পিপি এ্যাড. নাহিদ মোরশেদ বাবু এবং আসামী পক্ষে এ্যাড. সাজেদুর রহমান বুলু পরিচালনা করেন। 

এম/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
 
 
 
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71