রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮
রবিবার, ২রা পৌষ ১৪২৫
 
 
মেসি-রোনালদোর পর দিবালা-নেইমারের যুগ
প্রকাশ: ০২:৫২ pm ০১-০১-২০১৮ হালনাগাদ: ০২:৫২ pm ০১-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বিশ্ব ফুটবলে এই সময়ের সেরা দুই তারকা কে? সবাই একবাক্যে বলবেন লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদোর নাম। এক যুগ ধরে তারাই বিশ্ব ফুটবলে রাজত্ব করছেন। তবে রাজত্ব তো চিরস্থায়ী নয়। 

মেসি আর রোনালদো যখন বুড়িয়ে যাবেন, তখন তাদের জায়গা দখল করে নেবেন অন্য দুইজন। জুভেন্টাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির মতে, সেই দুজন হবেন-নেইমার আর পাওলো দিবালা।

২৪ বছর বয়সী দিবালাও আর্জেন্টিনার ফুটবলার। আগের মৌসুমে সিরিআ'তে ১৯ ম্যাচে ১৪ গোল করেন তিনি। শনিবার ভেরোনার বিপক্ষে করেন জোড়া গোল। তার দুর্দান্ত নৈপুন্যেই ২০০১ সালের প্রথমবারের মতো ভেরোনাকে হারায় জুভেন্টাস। এই দিবালাই আগামীতে বিশ্ব ফুটবলের বড় তারকা হবেন, ভবিষ্যতবাণী অ্যালেগ্রির। তবে মেসি-রোনালদোর মতো খেলোয়াড়ের সঙ্গে তুলনা নিয়ে তিনি যত কম ভাববেন, ততই ভালো করবেন; মনে করছেন এই কোচ। 

তিনি বলেন, আমি শুধু তাকে পরামর্শ দেব, ফুটবল আর নিজেকে নিয়ে ভাবতে। লিও মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে তুলনা নিয়ে না ভাবতে।

এভাবে খেলতে পারলে তিন বছর পর নেইমারের সঙ্গে দিবালাই বিশ্ব ফুটবলের বড় তারকা হবেন, মত অ্যালেগ্রির। তিন বছরে নেইমারের সঙ্গে সে-ই বিশ্ব ফুটবলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবে। এখন মেসি, রোনালদো আছে। কাজটা কঠিন। তবে তার কাজ হবে নিজেকে শারীরিক, কৌশলগত এবং মানসিক দিক দিয়ে উন্নত করা।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71