বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ৯ই ফাল্গুন ১৪২৫
 
 
মেসি-রোনালদোর চেয়ে বাজার মূল্যে এগিয়ে নেইমার
প্রকাশ: ০৪:১৭ pm ০৯-০১-২০১৮ হালনাগাদ: ০৪:১৭ pm ০৯-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বয়স আর অর্জনের হিসেবে প্রজন্মের সেরার বিতর্কে মেসি-রোনালদোর থেকে কিছুটা পিছিয়ে নেইমার। তবে বাজার মূল্যে ব্রাজিলিয়ান সুপারস্টার পেছনে ফেলে দিয়েছেন দুই তারকাকে।

মেসি আর রোনালদোর মধ্যে কে সেরা-এই বিতর্ক চলতেই থাকবে। এতটা দিন ব্যালন ডি'অরের মতো বিশ্বসেরা ফুটবলের খেতাবে কিছুটা পিছিয়ে ছিলেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। সম্প্রতি এই জায়গাতেও মেসিকে ধরে ফেলেছেন তিনি। সবমিলিয়ে লড়াইটা জমেছে ভীষণ।

'সিআইইএস'-এর ফুটবল বিষয়ক পর্যবেক্ষণে গণনায় আনা হয়- খেলোয়াড়দের বয়স, পজিশন, চুক্তির মেয়াদ এবং পারফরম্যান্স। এই পর্যবেক্ষণে উঠে এসেছে, মেসি বা রোনালদো নন, ইউরোপের সেরা পাঁচ লিগে খেলা খেলোয়াড়দের মধ্যে বাজার মূল্য সবচেয়ে বেশি নেইমারের। তার মূল্য ২১৩ মিলিয়ন ইউরো।

দ্বিতীয় স্থানে আছেন আর্জেন্টাইন খুদেরাজ লিওনেল মেসি। বার্সা তারকার বাজার মূল্য ২০২ মিলিয়ন ইউরো। এরপরের স্থানটি টটেনহাম হটস্পারের তারকা হ্যারি কেনের (১৯৫ মিলিয়ন)।

অথচ ২০১৭ সালের সবচেয়ে সফল ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো এই জায়গায় যোজন যোজন পিছিয়ে। রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার এই তালিকায় অবস্থান করছেন ৪৯ তম স্থানে। তার বাজার মূল্য ৮০.৪ মিলিয়ন ইউরো।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71