রবিবার, ১৬ জুন ২০১৯
রবিবার, ২রা আষাঢ় ১৪২৬
 
 
মেসির গোলে জয়ে ফিরেছে বার্সেলোনা
প্রকাশ: ০৪:৪০ pm ১৮-০২-২০১৯ হালনাগাদ: ০৪:৪০ pm ১৮-০২-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


জিততে প্রায় ভুলেই গিয়েছিল লা লিগার বর্তমান শিরোপাধারী দল বার্সেলোনা। এটা এই কারণে বলা যে, বার্সা টানা তিন ম্যাচ ড্র করেছিল শনিবার রাতের ম্যাচের আগে। সব মিলিয়ে হ্যাটট্রিক ড্রয়ের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে স্প্যানিশ জায়ান্টরা। লিওনেল মেসির গোলেই রিয়াল ভ্যালাদোলিদকে হারিয়েছে এরনেস্তো ভালভারদের দল।

নিজ মাঠ ক্যাম্প ন্যুয়ে ১-০ গোলের কষ্টের জয় পান মেসিরা। দ্বিতীয়ার্ধে মেসি ও লুইস সুয়ারেজ অনেকগুলো সুযোগ নষ্ট না করলে ব্যবধান বাড়তে পারত। রেফারির সঙ্গে তর্ক করে হলুদ কার্ড দেখা বার্সেলোনা অধিনায়ক শেষ দিকে পেনাল্টি থেকেও গোল করতে ব্যর্থ হন।

লিগে ভ্যালেন্সিয়া ও অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে ড্র করা দুটি ম্যাচের মাঝে গত ৬ ফেব্রুয়ারি কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করে বার্সেলোনা।

কক্ষপথে ফেরার লক্ষ্যে মাঠে নামা বার্সেলোনার প্রথমার্ধের পারফরম্যান্স মোটেও আশানুরূপ ছিল না। উল্টো বেশ কয়েকবার তাদের রক্ষণে ভীতি ছড়ায় অতিথিরা। তবে ৪৩তম মিনিটে মেসির স্পট কিকে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় স্বাগতিকরা। রেফারির পেনাল্টির সিদ্ধান্তটি নিয়ে অবশ্য প্রশ্ন উঠতে পারে। ভিডিও রিপ্লেতে দেখা যায়, তার কাঁধে হাত ঠিকই ছিল মিডফিল্ডার মিচেলের, তবে যেন খুব সহজেই পড়ে যান জেরার্ড পিকে। প্রতিবাদ জানান অতিথি খেলোয়াড়রা; তবে ভিএআরের সাহায্য নেননি রেফারি।

আসরে এই নিয়ে সর্বোচ্চ ২২ গোল করলেন মেসি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল হলো ৩০টি। টানা ১১ মৌসুমে কমপক্ষে ৩০টি করে গোল করার কীর্তি গড়লেন আর্জেন্টাইন তারকা।

দ্বিতীয়ার্ধে প্রথম ১০ মিনিটে সহজ তিনটি সুযোগ হারায় বার্সেলোনা। ৪৮তম মিনিটে আট গজ দূর থেকে মেসির ভলি রুখে দেন ভ্যালাদোলিদের গোলরক্ষক। তিন মিনিট পর পেনাল্টি স্পটের কাছ থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন তিনি। কিছুক্ষণ পর গোলরক্ষককে একা পেয়ে শট নিতেই পারেননি কেভিন-প্রিন্স বোয়েটেং।

৬৫তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েছিলেন খানিক আগে বোয়েটেংয়ের বদলি নামা সুয়ারেজ। কিন্তু তার শট এগিয়ে এসে রুখে দেন জর্দি মাসিপ।

দেম্বেলের বদলি নামা ফিলিপে কুতিনহো ৮৪তম মিনিটে ডি-বক্সে ফাউলের শিকার হলে আবারো পেনাল্টি পায় বার্সেলোনা। কিন্তু এ যাত্রায় মেসির স্পট কিক ঠেকিয়ে দেন ম্যাচজুড়ে দুর্দান্ত খেলা গোলরক্ষক মাসিপ। বাকি সময়ে উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেজ আরো দুইবার ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে ব্যর্থ হলে ব্যবধান আর বাড়েনি।

২৪ ম্যাচে ১৬ জয় ও ৬ ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫৪। রিয়াল ভ্যালাদোলিদ ২৪ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পঞ্চদশ স্থানে রয়েছে। দিনের অন্য ম্যাচে রায়ো ভায়োকানোর মাঠে ১-০ গোলে জেতা আতলেটিকো মাদ্রিদ ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71