শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০
শুক্রবার, ৮ই কার্তিক ১৪২৭
সর্বশেষ
 
 
মুম্বাইয়ে জঙ্গিহামলার হুমকি, টার্গেট তাজ হোটেল
প্রকাশ: ১১:১৬ pm ৩০-০৬-২০২০ হালনাগাদ: ১১:১৬ pm ৩০-০৬-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মুম্বাইয়ের দুটি তাজ হোটেল উড়িয়ে দেয়ার হুমকি দেওয়া হয়েছে ফোনে।

সোমবার গভীর রাতে ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ের কোলাবার তাজমহল প্রাসাদ এবং বান্দ্রার তাজ ল্যান্ডস এন্ড নামে দুই হোটেলের ল্যান্ডলাইনে ফোন করে এই হুমকি দেয়া হয়। যাতে বলা হয় ঠিক ২৬/১১ হামলার মতো আরেকটি জঙ্গিহামলা চালানো হবে।

মুম্বই পুলিশ জানিয়েছে, ওই ফোন কল পাকিস্তানের কোনও এক প্রান্ত থেকেই এসেছে। পরিস্থিতি বিবেচনা করে দুই হোটেলেই নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। দুই হোটেলেরই সুরক্ষা ব্যবস্থা কড়া করার পাশাপাশি ঠিক কোথা থেকে ওই হুমকি ফোন করা হয়েছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারী কর্মকর্তারা। এটি নিছকই উড়ো ফোন নাকি, সত্যিই কোনও সন্ত্রাসবাদী সংগঠন এই হামলার হুমকি দিয়েছে তাও তদন্ত করে দেখা হচ্ছে।

২০০৮ সালে অত্যাধুনিক অস্ত্র নিয়ে সেই সময় লস্কর-ই-তৈবার জঙ্গিরা তাজমহল প্যালেস হোটেল, ছত্রপতি শিবাজি টার্মিনাস রেলওয়ে স্টেশন এবং লিওপোল্ড ক্যাফেতে সন্ত্রাসী হামলা চালায়। মুম্বইয়ের ওই সন্ত্রাসী হামলা ভারতের ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে ভয়াবহ হামলাগুলির মধ্যে অন্যতম। ওই হামলায় ১৬৬ জনের মৃত্যু হয় এবং আহত হন ৩০০ জনেরও বেশি মানুষ। পাকিস্তান থেকে জলপথে মুম্বইয়ে হামলা চালাতে এসেছিল আজমল কাসভ-সহ ১০ জন সন্ত্রাসী।

এমনিতেই ভারত-পাক সীমানা দিয়ে জঙ্গি অনুপ্রবেশ নিয়ে বরাবরই চিন্তায় থাকে ভারত। তার মধ্যে আবার বর্তমানে লাদাখ সীমান্তে ভারত-চীন উত্তেজনা তুঙ্গে। পরিস্থিতি এতটাই গুরুতর যে, নিরাপত্তার স্বার্থে সেখানে এয়ার ডিফেন্স মিসাইল সিস্টেম বসাতে হয়েছে। এরই মধ্যে কাশ্মীর সীমান্তে ক্রমশই যেন তৎপরতা বাড়াচ্ছে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা। পাক গোয়েন্দা সংস্থা আইএসআই-এর মদতেই এই কার্যকলাপ বেড়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71