বুধবার, ২৬ জুন ২০১৯
বুধবার, ১২ই আষাঢ় ১৪২৬
 
 
মাহমুদুল্লাহর সেঞ্চুরিতে বাংলাদেশের বড় সংগ্রহ
প্রকাশ: ০৩:৪৬ pm ০১-১২-২০১৮ হালনাগাদ: ০৩:৪৬ pm ০১-১২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের তৃতীয় টেস্ট সেঞ্চুরি করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। এটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার প্রথম টেস্ট সেঞ্চুরি। শতক পূরণ করতে ২০৩ বল খরচ করেন মাহমুদুল্লাহ রিয়াদ।

শুক্রবার টেস্টের প্রথম দিনে পাঁচ উইকেট হারানোর পর মাঠে নামেন সাকিব ও মাহমুদুল্লাহ। প্রথম দিনের সংগ্রহ করা ২৫৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন এই দুই টাইগার ব্যাটসম্যান।

এর আগে বাংলাদেশি ব্যাটসম্যানসের দুর্দান্ত ব্যাটিংয়ে দ্বিতীয় দিনের শেষ সেশনে চা বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত সাড়ে ৪শ ৭১ রানের বড় সংগ্রহ পায় টাইগাররা।

দ্বিতীয় খেলা শুরুর পর সেঞ্চুরির আভাস দিচ্ছিলেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু ১৩৯ বলে ৮০ রান করে কেমার রোচের বলে আউট হন সাকিব। টাইগার ক্যাপ্টেন সাজঘরে ফেরার ফলে ভাঙ্গে ১১১ রানের ষষ্ঠ উইকেট জুটি।

শেষ পর্যন্ত সাকিব-সাদমানের সেঞ্চুরির আক্ষেপ মেটালেন মাহমুদুল্লাহ। প্রথম দিন শেষে তিনি ৩১ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনে সাকিব এবং লিটনের সঙ্গে দারুণ জুটি গড়েন তিনি। তারা আউট হয়ে ফিরলেও খেলে যান মাহমুদুল্লাহ। তাকে তাইজুল দারুণ সঙ্গ দেন। শেষ পর্যন্ত সেঞ্চুরি পূর্ণ হয় ডানহাতি এই ব্যাটসম্যানের। এই প্রতিবেদন খেলা পর্যন্ত ১১২ রান করে খেলছেন তিনি।

মাহমুদুল্লাহর এটি টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। এর আগে ২০১০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম সেঞ্চুরি পান মাহমুদুল্লাহ। দ্বিতীয় সেঞ্চুরি করতে তার লেগে যায় আট বছর। চলতি মাসেই জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে সেঞ্চুরি পান তিনি। আর তৃতীয় টেস্ট সেঞ্চুরি পেতে মাহমুদুল্লাহর অপেক্ষা করতে হলো মাত্র এক টেস্ট। এ ছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে এটি মাহমুদুল্লাহর ষষ্ঠ সেঞ্চুরি। ওয়ানডে ক্রিকেটে তিনটি সেঞ্চুরি আছে তার। তিনটিই বৈশ্বিক আসরে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৯ উইকেটে ৪৭৭ রান। মাহমুদুল্লাহ রিয়াদ ১১২ রান এবং নাঈম হাসান ৫ রান নিয়ে ক্রিজে আছেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71