বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২
বৃহঃস্পতিবার, ২১শে আশ্বিন ১৪২৯
সর্বশেষ
 
 
মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি : নোবিপ্রবির দুই শিক্ষার্থী বহিষ্কার
প্রকাশ: ১০:৪৬ pm ২৯-১০-২০২০ হালনাগাদ: ১০:৪৬ pm ২৯-১০-২০২০
 
নোয়াখালী প্রতিনিধি
 
 
 
 


মহানবী হজরত মুহম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তির অভিযোগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দুই শিক্ষার্থী প্রতীক মজুমদার ও দীপ্ত পালকে বহিষ্কার করা হয়েছে।

বরখাস্ত হওয়া দুই শিক্ষার্থী হলেন ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের (ইএসডিএম) বিভাগের প্রতীক মজুমদার এবং ফার্মেসি বিভাগের দীপ্ত পাল। প্রতীকের বাড়ি নোয়াখালী জেলার মাইজদীর উকিলপাড়ায় এবং দীপ্ত পালের বাড়ি শ্রীমঙ্গলের সবুজবাগ আবাসিক এলাকায়।

বুধবার (২৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবুল হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশের  মাধ্যমে তাদের বহিষ্কার করা হয়। 

কর্তৃপক্ষের আদেশক্রমে শৃঙ্খলা বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে মহানবী হজরত মুহম্মদ (সা.) ও ধর্মকে নিয়ে কটূক্তি এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় নোবিপ্রবিতে অধ্যয়নরত ওই দুই শিক্ষার্থীকে অস্থায়ী বহিষ্কার এবং তাঁদের হলের সিট বাতিল করা হয়েছে বলে নোটিশে উল্লেখ করা হয়।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ড ওই দুই শিক্ষার্থীকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না এবং তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেওয়া হবে না, তা আগামী ২ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবুল হোসেনকে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

নি এম/

 

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2022 Eibela.Com
Developed by: coder71