শনিবার, ১৫ মে ২০২১
শনিবার, ১লা জ্যৈষ্ঠ ১৪২৮
সর্বশেষ
 
 
মহানবীকে নিয়ে কটূক্তি করার অভিযোগে চুয়েট শিক্ষার্থী আটক!
প্রকাশ: ০৫:২৪ pm ২৩-০৩-২০২১ হালনাগাদ: ০৫:২৪ pm ২৩-০৩-২০২১
 
চট্টগ্রাম প্রতিনিধি
 
 
 
 


ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (স.)-কে কটূক্তির অভিযোগে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সৌরভ চৌধুরী নামে এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। একই সঙ্গে সৌরভ চৌধুরীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে চুয়েট কর্তৃপক্ষ।

রবিবার (২১ মার্চ) ভোরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক সৌরভ চুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী। তিনি নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার লতিফপুর গ্রামের জমিদার হাট এলাকার প্রয়াত কিরিট কুমার রায় চৌধুরীর ছেলে। বসবাস করতেন নগরের সদরঘাট উত্তর নালাপাড়া এলাকায়।

গত ১৯ মার্চ চুয়েট আড্ডাবাজ পেজের একটি স্ট্যাটাসের কমেন্টে কুরুচিপূর্ণ মন্তব্য করেছিলেন সৌরভ। 

বিষয়টি নিশ্চিত করে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হারুন বলেন, মহানবীকে নিয়ে কটূক্তির বিষয়টি জানার সঙ্গে সঙ্গে তাকে ধরতে অভিযানে নামে পুলিশ। ভোরে সদরঘাট ও রাউজান থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করেছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হবে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম বলেন, মহানবী হযরত মুহম্মদ (স.)-কে নিয়ে কটূক্তি করার দায়ে বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিন অ্যাক্ট ও বাংলাদেশ আইসিটি আইন ২০১৯ এবং ২০০৬ অনুযায়ী অভিযুক্ত সৌরভ চৌধুরীকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাময়িক বহিষ্কার করেছে।

এ ঘটনার জের ধরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তার গ্রামের বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন রাউজান-রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2021 Eibela.Com
Developed by: coder71