বুধবার, ১৭ জুলাই ২০২৪
বুধবার, ২রা শ্রাবণ ১৪৩১
সর্বশেষ
 
 
ভ্যাকসিন নিয়ে সুসংবাদ দিলেন ট্রাম্প
প্রকাশ: ০৪:৩৩ pm ২৮-১১-২০২০ হালনাগাদ: ০৪:৩৩ pm ২৮-১১-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গিয়ে এক প্রকার চুপচাপ ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেই অবস্থা থেকে আস্তে আস্তে নিজেকে সামলিয়ে নেওয়ার চেষ্টা করছেন তিনি। নির্বাচন ছাড়া অন্যান্য বিষয়েও কথা বলা শুরু করেছেন তিনি। এরই অংশ হিসেবে করোনার ভ্যাকসিন নিয়ে সুসংবাদ দিয়েছেন ট্রাম্প।

তিনি বলেছেন, আমেরিকায় আগামী সপ্তাহ থেকেই অথবা তার পর পরই কোভিড-১৯ এর ভ্যাকসিন সরবরাহের কাজ শুরু হবে। থ্যাংকসগিভিং ডে উপলক্ষে অন্যান্য দেশে অবস্থানরত মার্কিন সেনাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ সংবাদ দিয়েছেন।

সংবাদ মাধ্যমটি বলছে, করোনার ভ্যাকসিন এক সপ্তাহ পরই সরবরাহ শুরু করা হবে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট আরো জানান, প্রথম ধাপে দেশটির স্বাস্থ্যকর্মী ও বয়স্ক জনগোষ্ঠীর মধ্যে ভ্যাকসিনটি বিতরণ করা হবে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ আবারো বেড়েছে। কিন্তু এ বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের কাছ থেকে তেমন কোনো কথা শোনা যায়নি। তবে কয়েক দিন আগে মার্কিন প্রশাসন জানায়, ফাইজার আবিষ্কৃত করোনার ভ্যাকসিন আগামী মাসের মাঝামাঝি সময়ের মধ্যেই অনুমোদন পেয়ে যাবে। দ্রুত সময়ের মধ্যে সংশ্লিষ্ট এলাকায় ভ্যাকসিন পৌঁছে দেওয়ার যাবতীয় প্রস্তুতিও নেওয়ার কথা জানানো হয়।

এই মুহূর্তে যুক্তরাষ্ট্র করোনায় সংক্রমণ ও মৃত্যু উভয় দিক থেকেই বিশ্বে শীর্ষে অবস্থান করছে। দেশটির জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত আমেরিকায় ১ কোটি ৩২ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ ভাইরাসটিতে সংক্রমিত হয়েছে। এর মধ্যে মারা গেছে প্রায় ২ লাখ ৭০ হাজার। সূ্এ: রয়টার্স

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

Editor & Publisher : Sukriti Mondal.

E-mail: eibelanews2022@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2024 Eibela.Com
Developed by: coder71