বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮
বুধবার, ১১ই মাঘ ১৪২৪
 
 
ভাসমান অভিবাসীর অধিকাংশই 'বাংলাদেশি'
প্রকাশ: ০৫:২৫ pm ২৩-০৫-২০১৫ হালনাগাদ: ০৫:২৫ pm ২৩-০৫-২০১৫
 
 
 



অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলিয়া বিশপ দাবি করে বলেছেন, দক্ষিণ-পূর্ব এশিয়ায় সাগরে ভাসমান ও উদ্ধার হওয়া সাত হাজার অভিবাসীর ৬০ থেকে ৭০ শতাংশ বাংলাদেশি ।


স্থানীয় সময় শুক্রবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে অনুষ্ঠিত এক বৈঠক শেষে ইন্দোনেশিয়ার কর্মকর্তাদের বরাত দিয়ে তিনি এ তথ্য জানান।


অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশনের (এবিসি) খবরে বলা হয়, অভিবাসীদের বেশির ভাগই আশ্রয়প্রার্থী নয় বলে ইন্দোনেশিয়ার কর্মকর্তাদের বরাত দিয়ে বিশপ জানিয়েছেন। তারা সবাই শরণার্থীও নয়, মালয়েশিয়ায় চাকরিপ্রত্যাশী।


জুলিয়া বিশপ বলেন, ‘তারা (ইন্দোনেশিয়া) মনে করছে, সমুদ্রপথে অবৈধভাবে পাড়ি দেওয়া সাত হাজার অভিবাসীর ৩০ থেকে ৪০ শতাংশ রোহিঙ্গা শরণার্থী। বাকিরা বাংলাদেশি।’


বিশপ আরো বলেন, ‘তারা বলেছে, রোহিঙ্গারা বাংলাদেশে গেছে। সেখানে বাংলাদেশিদের সঙ্গে মিশে মূলত চাকরির উদ্দেশ্যে মালয়েশিয়ায় যাচ্ছে।’


অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ইন্দোনেশিয়ার দ্বিপক্ষীয় সম্পর্ক বিভাগের মহাপরিচালক হাসান ক্লিব তাঁকে জানিয়েছেন, দেশটিতে একটি নৌযানে ৬০০ অভিবাসীকে উদ্ধার করা হয়। এদের ৪০০ জনই বাংলাদেশি ছিল।


গত কয়েক সপ্তাহে অন্তত তিন হাজার অভিবাসীকে উদ্ধার করেছে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও থাইল্যান্ড। আরো বহু মানুষ নৌযানে সাগরে ভাসছে বলেও ধারণা করা হচ্ছে।


এইবেলা ডট কম/আরএইচএস

 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71