রবিবার, ২২ জুলাই ২০১৮
রবিবার, ৭ই শ্রাবণ ১৪২৫
 
 
ভারতের সব গ্রামে রামে’র প্রতিমা নির্মাণ করবে বিশ্বহিন্দু পরিষদ
প্রকাশ: ০১:১১ pm ৩০-১১-২০১৭ হালনাগাদ: ০১:১৯ pm ৩০-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতের প্রতিটি গ্রামে রাম এর প্রতি গড়ার ডাক দিল বিশ্ব হিন্দু পরিষদ বা ভিএইচপি। ভিএইচপির শরদ শর্মা জানিয়েছেন, অযোধ্যাতে রাম মন্দির গড়ে তোলার পাশাপাশি দেশের প্রতিটি গ্রামে একটি করে রাম মন্দির বা রামের প্রতিমা স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে ‘ধর্ম সংসদ’ শীর্ষক হিন্দুদের মহাসম্মেলনে।

সোমবারই কর্নাটকে তিনদিনের ‘ধর্ম সংসদ’ শেষ হয়েছে। বিশ্ব হিন্দু পরিষদ ছাড়াও বজরং দল-সহ সংঘ ঘেঁষা বেশ কয়েকটি হিন্দু সংগঠন সেখানে উপস্থিত ছিল। আসন্ন ৬ ডিসেম্বর বিতর্কিত বাবরি মসজিদ ধ্বংসের ২৫তম বর্ষ। আর ৫ ডিসেম্বর থেকে সুপ্রিম কোর্টে অযোধ্যা নিয়ে প্রতিদিন শুনানি শুরু হবে। তার আগে বিশ্ব হিন্দু পরিষদের এই ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

অযোধ্যাতেই রাম মন্দির গড়তে চেয়ে গত তিন দশক ধরে লাগাতার আন্দোলন চালিয়ে আসছে ভিএইচপি। ৩১ মার্চ হনুমান জয়ন্তীর দিন মন্দিরে মন্দিরে রাম মন্দির গড়তে চেয়ে প্রার্থনার আবেদন জানায় সংগঠনটি। ১০৮ বার মন্ত্র উচ্চারণ করে রাম মন্দির গড়ে উঠবেই, এই প্রার্থনা করার আহ্বান জানায় ভক্তদের। আর এবার ‘ধর্ম সংসদ’-এ সম্মলিত সমর্থন পেয়ে রাম মন্দির ইস্যুকে জাতীয় ইস্যু করে প্রাসঙ্গিকতা ফিরে পেতে চাইছে ভিএইচপি। এর পাশাপাশি, দেশ থেকে জাতপাত প্রথা ও অস্পৃশ্যতার মতো ঘৃণ্য প্রথারও অবসান ঘটানোর ডাক দেওয়া হয়েছে।


প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71