বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন ঋদ্ধি
প্রকাশ: ০৪:২৯ pm ১৩-০৪-২০১৮ হালনাগাদ: ০৪:২৯ pm ১৩-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


পশ্চিমবঙ্গের তরুণ অভিনেতা ঋদ্ধি সেন। গুণী অভিনেতা কৌশিক সেনের ছেলে তিনি। অভিনয় দিয়ে এরই মধ্যে দারুণ প্রশংসা কুড়িয়েছেন। অল্প বয়সে এমন পাকা অভিনেতা হওয়ার মতো দক্ষতা তেমন দেখা যায় না। কিন্তু ঋদ্ধি সেটাই করে দেখিয়েছেন। আর তাইতো মাত্র ১৯ বছর বয়সেই তার হাতে উঠছে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

ভারতের ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন ঋদ্ধি সেন। ‘নগরকীর্তন’ ছবিতে অনবদ্য অভিনয়ের সুবাদে এই সম্মাননা পাচ্ছেন তিনি। শুক্রবার (১৩ এপ্রিল) এই ঘোষণা দেয়া হয়।  

এ বছর সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন সদ্য প্রয়াত বলিউডের কিংবদন্তি শ্রীদেবী। ‘মম’ ছবিতে অভিনয়ের সুবাদে এই পুরস্কারে ভূষিত করা হচ্ছে। সেরা বাংলা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে অতনু ঘোষ পরিচালিত ‘ময়ূরাক্ষী’। এছাড়া সেরা পার্শ্বচরিত্রের অভিনেতা হিসেবে পুরস্কার পেয়েছেন মালায়লাম অভিনেতা ফাহাদ ফাসিল।

সেরা পার্শ্বচরিত্রের অভিনেত্রী হয়েছেন দিব্যা দত্ত। আসামী ছবি ‘ভিলেজ রকস্টার’ জিতেছে সেরা চলচ্চিত্রের পুরস্কার। সেরা পরিচালকের পুরস্কার উঠছে জয়রাজের হাতে। মালায়লাম ছবি ‘ভয়ানকম’ পরিচালনার জন্য তিনি বিজয়ী হয়েছেন।

ঋদ্ধি সেন খুব ছোট বেলা থেকেই অভিনয় করেন। তার প্রথম ছবি ‘দুশমন নম্বর ওয়ান’ হলেও তিনি নজর কাড়েন ‘চিরদিনই তুমি যে আমার ২’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করে। এরপর ‘ওপেন টি বায়োস্কোপ’ ছবিতে অনবদ্য অভিনয় করে দারুণ আলোচনায় আসেন। তারপর ‘চৌরঙ্গি’, ‘পার্চড’, ও ‘সমান্তরাল’-এর মতো ছবিতে অভিনয় করে নিজেকে প্রমাণ করেছেন অনন্য এক অভিনেতা হিসেবে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71