শনিবার, ২০ জুলাই ২০১৯
শনিবার, ৫ই শ্রাবণ ১৪২৬
 
 
ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার প্রয়াত
প্রকাশ: ১০:৪১ am ১২-১১-২০১৮ হালনাগাদ: ১০:৪১ am ১২-১১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রয়াত হলেন ভারতের কেন্দ্রীয় সংসদীয় মন্ত্রী এইচ. এন. অনন্ত কুমার। 

সোমবার ভোরে বেঙ্গালুরুর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। কালে তাঁর বয়স হয়েছিল ৫৯। মৃত্যুর সময় তার পাশেই ছিলেন স্ত্রী ও দুই কন্যা। 

পারিবারিক সূত্রে জানা গেছে,  বেশ কিছুদিন ধরেই ক্যান্সারে ভুগছিলেন বিজেপির এই বর্ষীয়ান নেতা। গত মাসেই আমেরিকা থেকে চিকিৎসা করিয়ে দেশে ফিরেছিলেন তিনি। প্রয়াত নেতাকে শেষ শ্রদ্ধার জন্য সোমবার বেঙ্গালুরুর ন্যাশনাল কলেজে তাঁর দেহ রাখা থাকবে।

২০১৪ সালের মে মাসে কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসার পরই কেন্দ্রের সার ও রসায়ন মন্ত্রী হন অনন্ত কুমার। ২০১৬ সালের জুলাই থেকে সংসদীয় মন্ত্রীর দায়িত্ব পান তিনি। তিনি ছিলেন বেঙ্গালুরু সাউথ কেন্দ্রের লোকসভার সাংসদ। এর আগে অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বাধীন এনডিএ শাসনকালেও কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন অনন্ত কুমার। ১৯৯৮ সালে বাজপেয়ীর মন্ত্রীসভায় সবচেয়ে কনিষ্ঠ মন্ত্রী (অসামরিক পরিবহন) ছিলেন তিনি। এছাড়াও পর্যটন, ক্রীড়া, যুব কল্যাণ, সংস্কৃতি, নগরায়ন ও দারিদ্র দূরীকরণের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছিলেন।

অনন্ত কুমারের মৃত্যুর পর শোকজ্ঞাপন করেছেন দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন।

ট্যুইট করে মোদি জানান ‘অনন্ত কুমার জি ছিলেন একজন সুদক্ষ প্রশাসকপ্রধানমন্ত্রী লিখেছেন, ‘তাঁর মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তাঁর রাজনৈতিক জীবন প্রশংসার দাবি রাখে।’ খুব কম বয়স থেকে মানুষের জন্য কাজ করতে শুরু করেন তিনি।

রামনাথ কোবিন্দ ট্যুইট করে লেখেন, ‘কেন্দ্রীয় মন্ত্রী ও প্রবীণ সংসদ সদস্য অনন্ত কুমারের প্রয়াণের খবর শুনে খুবই মর্মাহত। তাঁর মৃত্যু আমাদের দেশের সাধারণ মানুষের কাছে বিশেষ করে কর্নাটকের মানুষের কাছে বড় ক্ষতি। তাঁর পরিবার ও অসংখ্য সহযোগীদের প্রতি আমার সমবেদনা।’

শোকপ্রকাশ করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, "খুব দুঃখজনক। তাঁর মৃত্যু সরকার এবং দলের জন্য বড় ক্ষতি। অনন্ত কুমার জি একজন দক্ষ প্রশাসক এবং জনপ্রিয় নেতা হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন। উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে তাঁকে শ্রদ্ধা জানাই।" 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71