শনিবার, ২৮ নভেম্বর ২০২০
শনিবার, ১৪ই অগ্রহায়ণ ১৪২৭
সর্বশেষ
 
 
বুয়েটের নতুন ভিসি সত্য প্রসাদ মজুমদার
প্রকাশ: ১০:৫১ pm ২৫-০৬-২০২০ হালনাগাদ: ১০:৫১ pm ২৫-০৬-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার। তাকে চার বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে। অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার ওই প্রতিষ্ঠানের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক।

বৃহস্পতিবার (২৫ জুন) আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

আদেশে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ভাইস চ্যান্সেলর পদে তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন। তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে। 

২০১৬ সালের ২২ জুন বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক সাইফুল ইসলামকে চার বছরের জন্য প্রতিষ্ঠানটির উপাচার্য নিয়োগ দিয়েছিল সরকার। তার মেয়াদ শেষ হওয়ায় ওই পদে অধ্যাপক সত্য প্রসাদ মজুমদারকে নিয়োগ দেওয়া হল।

অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার এর আগে বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক ও ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দায়িত্বপালন করেছেন।

তিনি বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংবিভাগ থেকে ১৯৮১ সালে স্নাতক ও ১৯৮৫ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৯৮১ সালে তিনি উক্ত বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। ১৯৯১ সালে ইন্ডিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজি (আইআইটি), খারাগপুর থেকে ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71