শনিবার, ২৪ অক্টোবর ২০২০
শনিবার, ৯ই কার্তিক ১৪২৭
সর্বশেষ
 
 
বুধবার সীমান্ত সম্মেলনে বসছে বিজিবি-বিএসএফ
প্রকাশ: ০৫:১৭ pm ১৫-০৯-২০২০ হালনাগাদ: ০৫:১৭ pm ১৫-০৯-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


অবশেষে চার দিনের সীমান্ত সম্মেলনে বসছে বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলন (ডিজিএলটি) শুরু হবে বুধবার। সম্মেলন চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত।

মঙ্গলবার বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ঢাকার বিজিবি সদর দপ্তরে বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ে আনুষ্ঠানিক বৈঠক শুরু হবে ১৭ সেপ্টেম্বর বেলা পৌনে ১১টায়।

এই সীমান্ত সম্মেলন হওয়ার কথা ছিল ১৩ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। কিন্তু ১৩ সেপ্টেম্বর সম্মেলন স্থগিতের কথা জানায় বিজিবি। তখন জানানো হয়, বিএসএফ প্রতিনিধিদলের যে উড়োজাহাজে ঢাকায় আসার কথা ছিল, শেষ মুহূর্তে তাতে ‘কারিগরি সমস্যা’ দেখা দেয়। ফলে তারা ঢাকায় পৌঁছাতে পারেনি।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সম্মেলনের নতুন তারিখ ঘোষণা করে বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্মেলনে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহণ করবে। বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক, বিজিবি সদর দপ্তরের সংশ্লিষ্ট স্টাফ অফিসার ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রতিনিধিত্ব করবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সম্মেলনে বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানার নেতৃত্বে ছয় সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অংশগ্রহণ করবে। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা অন্তর্ভুক্ত রয়েছেন।

আগামী ১৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টায় যৌথ দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে সীমান্ত সম্মেলন শেষ হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71