বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯
বৃহঃস্পতিবার, ৩রা শ্রাবণ ১৪২৬
 
 
বিপিএলে শেহজাদকে ছাড়িয়ে রুশোর রেকর্ড
প্রকাশ: ১১:৪৬ am ৩০-০১-২০১৯ হালনাগাদ: ১১:৪৬ am ৩০-০১-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বিপিএলের এক আসরে সবচেয়ে বেশি রানের নতুন রেকর্ড গড়লেন রাইলি রুশো। শীর্ষে উঠতে রুশো পেছনে ফেলেছেন পাকিস্তানের আহমেদ শেহজাদকে। শুধু তাই নয়, বিপিএলের এক মৌসুমে প্রথম ব্যাটসম্যান হিসেবে পেরিয়ে গেলেন ৫০০ রানের মাইলফলকও (৫১৪)।

রিলে রুশো ২৯ বছর বয়সী দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেটে খুব একটা পরিচিত নন তিনি। ৩৬টি ওয়ানডেতে তিন সেঞ্চুরি আর ১৫ টি-টোয়েন্টিতে দুটি হাফ সেঞ্চুরি কোনোভাবেই তার শ্রেষ্ঠত্ব তুলে ধরে না। কিন্তু তিনি যে ভিন্ন জাতের ক্রিকেটার তার প্রমাণ মেলে টি-২০ লিগগুলোতেই। 

বিপিএলের প্রথম আসরে বরিশাল বার্নার্সের হয়ে খেলেছিলেন শেহজাদ। পাকিস্তানের এই ওপেনার ১২ ইনিংসে রান করেছিলেন ৪৮৬। একটি সেঞ্চুরি আর চারটি হাফ সেঞ্চুরিতে রানের বন্যা বইয়ে দেন শেহজাদ। চার আসর পর ভাঙল শেহজাদের শ্রেষ্ঠত্ব। বিপিএলে দ্রুততম ৪০ বলে সেঞ্চুরির রেকর্ডটি অবশ্য এখনো তার দখলে।    

৪৫৯ রান নিয়ে চট্টগ্রামে মঙ্গলবার রাজশাহীর বিপক্ষে মাঠে নেমেছিলেন রুশো। শেহজাদকে টপকাতে ২৮ রান লাগত রুশোর। কায়েস আহমেদের করা ইনিংসের ১১তম ওভারে এক রান নিয়ে মাইলফলক অতিক্রম করেন দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার। আউট হওয়ার আগে রুশো করেন ৫৫ রান। সব মিলিয়ে এখন তার রান ৫১৪।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71